খেলা

বাংলাদেশকে ১৭৫ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা

তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ১৭৫ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা। শনিবার (৯ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

সিরিজ নির্ধারনী ম্যাচে লঙ্কান শিবিরে প্রথম আঘাত হানেন পেসার তাসকিন আহমেদ। দলীয় ১৮ রানে সাজঘরে ফেরান ওপেনার ধনাঞ্জয়া ডি সিলভাকে। এরপর ৩৪ রানের জুটি গড়েন কুশাল ও কামিন্দু। তবে কামিন্দু রিশাদের শিকার হলে ভাঙে এই জুটি। এরপর হাসারাঙ্গাকে নিয়ে বোলারদের উপর চড়াও হতে থাকেন মেন্ডিস। তবে হাসারাঙ্গাকে আউট করে ৫৯ রানের সেই জুটি ভেঙ্গে ব্রেক থ্রু এনে দেন মোস্তাফিজুর রহমান। ওপেনার কুশাল মেন্ডিসের ঝোড়ো ইনিংসের সুবাদে শেষ পর্যন্ত ১৭৪ রানের সংগ্রহ পায় সফরকারীরা। দলীয় ১৪০ রানে আউট হবার আগে কুশাল খেলেন ৬ টি চার ও সমানসংখ্যক ছয়ে ৫৫ বলে ৮৬ রানের এক অতিমানবীয় ইনিংস। এছাড়া অ্যাঞ্জেলো ম্যাথুস ১০ ও দাসুন শানাকা করেন ১৯ রান।

বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ ও রিশাদ হোসেন নেন ২টি করে উইকেট। এছাড়া ১টি করে উইকেট পান শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

এই ম্যাচেও একাদশে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ। নিষেধাজ্ঞা কাটিয়ে লঙ্কান দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। একাদশে সুযোগ মিলেছে ধনঞ্জয়া ডি সিলভা ও নুয়ান তুশারার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *