আন্তর্জাতিকজাতীয়

বাংলাদেশি জনগণের আকাঙ্ক্ষা পূরণে আমাদের ইচ্ছার পরিবর্তন হয়নি : যুক্তরাষ্ট্র

বাংলাদেশি জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণে যুক্তরাষ্ট্রের চাওয়া বা আকাঙ্ক্ষার কিছুই পরিবর্তন হয়নি। এছাড়া বাইডেন প্রশাসন বিশ্বজুড়ে কার্যকর এবং গতিশীল গণতন্ত্রের প্রাতিষ্ঠানিকতাকে সমর্থন করে যাচ্ছে বলেও জানিয়েছে দেশটি।

স্থানীয় সময় বুধবার (১০ জানুয়ারি) হোয়াইট হাউসে আয়োজিত এক ব্রিফিংয়ে মার্কিন জাতীয় নিরাপত্তা কাউন্সিলের স্ট্র্যাটেজিক কমিউনিকেশনের কো-অর্ডিনেটর জন কিরবি একথা জানিয়েছেন।

এদিনের ব্রিফিংয়ে এক সাংবাদিক বাংলাদেশের সদ্য সমাপ্ত নির্বাচন এবং এ বিষয়ে মার্কিন মনোভাব সম্পর্কে প্রশ্ন করেন। তিনি বলেন, এর আগে আপনি বলেছিলেন, বাংলাদেশের জন-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে যা করা দরকার আপনারা তাই করবেন। এরই ধারাবাহিকতায় নির্বাচনের আগে আপনারা ভিসা নীতি ঘোষণা করেছিলেন। বাইডেন প্রশাসনের গণতন্ত্র বিকাশের চেষ্টা বাংলাদেশে সীমাবদ্ধতার সম্মুখীন হয়েছে বলে যে উদ্বেগ সামনে এসেছে সে বিষয়ে আপনাদের প্রতিক্রিয়া কী?

জবাবে জন কিরবি বলেন, আমরা স্পষ্টতই এখনও বিশ্বব্যাপী কার্যকর এবং গতিশীল গণতান্ত্রিক প্রতিষ্ঠানের গুরুত্বে বিশ্বাস করি। এবং বাংলাদেশি জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণের জন্য আমাদের চাওয়া বা আকাঙ্ক্ষার কিছুই পরিবর্তন হয়নি। আমাদের সেই আকাঙ্ক্ষার মধ্যে একটি অবাধ, সুষ্ঠু এবং স্বচ্ছ নির্বাচনের প্রত্যাশাও রয়েছে।

ভুটানের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ডেমোক্রেটিক পার্টির শেরিং তোবগে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *