খেলা

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিলেট টেস্টের ৪র্থ দিন

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিলেট টেস্টের ৪র্থ দিনের খেলা চলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের ২য় ইনিংসে ৭উইকেটে সংগ্রহ ৩০৮রান,  বাংলাদেশ লিদ ৩০১। ব্যাটিংয়ে আছেন মেহেদি মিরাজ এবং নাঈম হাসান।

তৃতীয় দিনের খেলা দেখে মনে হয়েছিল নিউজিল্যান্ডকে বড় একটি লিড দিতে পারবে বাংলাদেশ। কিন্তু আজ চতুর্থ দিনে ব্যাট করতে নেমে সে আশা গুড়েবালি করার পথে হাঁটছে নাজমুল হোসেন শান্তর দল। এদিন ৬৬ রান নিতেই চলে গেছে তিন উইকেট। ফিরেছেন শান্ত, শাহাদাত হোসেন ও মুশফিকুর রহিম।

ফিফটি হাঁকিয়েছেন মিস্টার ডিফেন্ডেবল মুশফিকুর রহিম। ১১৬ বলে ৬৭ রান করে অ্যাজাজ প্যাটেলের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন এই ডানহাতি ব্যাটার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮৮ ওভারের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ২৮৬ রান। ২৭৯ রানের লিড নিয়ে ব্যাট করছে টাইগাররা। ১৭ রান নিয়ে খেলছেনমেহেদি হাসান মিরাজ, অপরপ্রান্তে ৮ রান নিয়ে অপরাজিত আছেন নুরুল হাসান সোহান।দিনের শুরুতেই সাজঘরে ফিরলেন শান্ত। তার কিছুক্ষণ পরেই উইকেট বিলিয়ে দিলেন শাহাদাতও। গতকালের অপরাজিত ১০৪ রানের সঙ্গে আজ মাঠে নেমে মাত্র ১ রান যোগ করতে পেরেছেন এই বাঁহাতি ব্যাটার শান্ত। দিনের প্রথম বলে ১০৫ রানে খেলা শান্তকে ফিরিয়েছেন কিউই পেসার টিম সাউদি। উইকেটরক্ষক ব্লান্ডেলের হাতে ক্যাচ তুলে দিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক।

এরপর ইশ সোধির বলে লেগবিফোর উইকেটের (এলবিডব্লিউ) ফাঁদে পড়েন শাহাদাত হোসেন। ১৯ বলে ১৮ রান করেছেন এই ডানহাতি ব্যাটার।

এর আগে দুই ওপেনারের দ্রুত বিদায়ের পর দলের হাল ধরেছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক। অভিজ্ঞ মুমিনুল ৪০ রানে ফিরলেও দুর্দান্ত সেঞ্চুরি করে ফেলেছেন শান্ত। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৯২ বলে সেঞ্চুুরি তুলে নিলেন এই বাঁহাতি ব্যাটার। শতক হাঁকাতে শান্ত খেলেছেন ৯টি চারের মার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *