খেলা

বাংলাদেশ-পাকিস্তানের দ্বিতীয় টেস্টের ভেন্যু পরিবর্তন

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের শেষটি করাচির ন্যাশনাল ব্যাংক স্টেডিয়ামে হওয়ার কথা।

কিন্তু এই ম্যাচের ভেন্যু পরিবর্তন করা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুসারে করাচির পরিবর্তে প্রথম টেস্টের ভেন্যু রাওয়াপিন্ডিতেই হবে ম্যাচটি।

পাকিস্তানের গণমাধ্যম সূত্র বলছে, এক সভায় তাৎক্ষণিকভাবে ভেন্যু বদলের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কেন ভেন্যু পরিবর্তন করা হলো, তার কারণও জানা গেছে।

২০২৫ সালে চ্যাম্পিয়ন ট্রফি আয়োজন করবে পাকিস্তান, এটি সবারই জানা। এই টুর্নামেন্টের কয়েকটি ম্যাচ করাচিতে হওয়ার কথা রয়েছে। চ্যাম্পিয়ন ট্রফিকে সামনে রেখে করাচির ন্যাশনাল ব্যাংক স্টেডিয়ামে জরুরি কিছু সংস্কার কাজ করা প্রয়োজন।

যদি ৩০ আগস্ট থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেস্ট ম্যাচটি করাচিতে হয়, তাহলে সংস্কার কাজ বাধাগ্রস্থ হবে। যে কারণে সংস্কার কাজ দ্রত সময়ে শেষ করার জন্য ভেন্যু বদলের সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

পিসিবি থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘আমাদের নির্মাণ বিশেষজ্ঞদের দ্বারা ভেন্যু প্রস্তুতির জন্য সময়সীমা বেধে দেওয়া হয়েছে। তারা পরামর্শ দিয়েছিল, খেলার সময় নির্মাণ কাজ চলতে পারে। কিন্তু শব্দ দূষণ ক্রিকেটারদের বিরক্ত করবে। এছাড়া নির্মাণ কাজের ধূলিকণা খেলোয়াড়, কর্মকর্তা, সম্প্রচারক এবং মিডিয়ার স্বাস্থ্যের উপরও প্রভাব ফেলতে পারে।’

‘আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এর জন্য ভেন্যুটি কার্যকরভাবে প্রস্তুত কিনা, তা নিশ্চিত করার জন্য নির্মাণ অবশ্যই নিরবচ্ছিন্নভাবে চলতে হবে। পিসিবি সমস্ত স্টেকহোল্ডারদের সঙ্গে পরামর্শ এবং অপারেশনাল ও লজিস্টিক বিষয়গুলো পর্যালোচনা করার পর উভয় টেস্টই রাওয়ালপিন্ডিতে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *