খেলা

বাংলাদেশ সফরে আসছে ভারত

চলতি বছরে বাংলাদেশের মাটিতে হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই আসরের প্রস্তুতি হিসেবেই বাংলাদেশ সফরে এসেছে অস্ট্রেলিয়া। এবার জানা গেল, নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশে আসবে ভারতও। মূলত, কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বাংলাদেশের বিপক্ষে একটি দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলবে হারমানপ্রিত কৌরের দল। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজটি আয়োজিত হবে বলে নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক ও নারী উইংসের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল।

বিসিবির নারী উইংসের চেয়ারম্যান অবশ্য সিরিজটির ব্যাপারে বিস্তারিত কিছুই জানাতে পারেননি। কেননা সিরিজটি শুধু টি-টোয়েন্টির না হয়ে পুর্ণাঙ্গও হতে পারে। তবে শীঘ্রই এই ব্যাপারে চূড়ান্ত করে জানাবে বিসিবি। নাদেল বলেন, ভারত আসবে। তারা বিশ্বকাপের আগেই আসবে। আমাদের এখানে তারা একটি সিরিজ খেলবে। সেটা পুর্ণাঙ্গ কিনা এখনও জানানো হয়নি। আমরা জানিয়ে দিবো। ভেন্যু এবং কতোগুলো ম্যাচ হবে আমরা জানিয়ে দেব।

বিশ্বকাপে উপলক্ষে সিলেট ভেন্যুতে আরও কিছু সংস্কার করা হবে বলেও জানান সরকারদলীয় এই সাংসদ। বড় আসরে সিলেটের স্থানীয় ঐতিহ্য তোলে ধরারও নানান উদ্যোগ নেওয়া হবে

উল্লেখ্য, গত বছরের জুলাইতে বাংলাদেশে পুর্ণাঙ্গ সিরিজ খেলতে আসে ভারত। ঘরের মাঠে ভারতকে একটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টিতে হারায় বাংলাদেশ। সেবার টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে হারলেও ওয়ানডে সিরিজটি ১-১ ব্যবধানে ড্র করে (বাংলাদেশের বোলারদের নৈপুণ্যে আরেকটি ম্যাচ টাই হয়েছিল) নিগার সুলতানা জ্যোতির দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *