দেশজুড়ে

বাঘায় ঝড়ে উপড়ে পড়া বটগাছের চাপায় নিহত ৪

ঝড়ের সময় উপড়ে পড়া বটগাছের চাপায় চার জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এছাড়া এই ঘটনায় কমপক্ষে আরও চার জন গুরুতর আহত হয়েছেন।

মঙ্গলবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে রাজশাহীর বাঘা উপজেলার বাউসা ইউনিয়নের চকবাজার গ্রামের রাজার মোড় এলাকায় এই হতাহতের ঘটে।

নিহতরা হলেন- জালাল উদ্দিন (৪০), জাকির হোসেন (৩৫) ও মো. সেন্টু (৩০)। অন্যজনের নাম এখনও জানা যায় নি।

রাজশাহীর বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের সবার নাম-পরিচয় জানাতে পারেননি।

তবে তারা সবাই রাজশাহীর বাঘা উপজেলার পাঁচপাড়া গ্রামের বাসিন্দা। তাৎক্ষনিকভাবে আহতদের পরিচয় না পাওয়া গেলেও ঝড়-বৃষ্টির মধ্যেই সেখানে উদ্ধার কাজ চলছে।

এদিকে মো. এহসারুল্লাহ নামের স্থানীয় এক প্রত্যক্ষদর্শী জানান, রাতে বৃষ্টির সাথে ঝড়ও শুরু হয়। এ সময় হঠাৎ গ্রামের পুরোনো বটগাছটি উপরে পড়ে। এতে বেশ কয়েক জন ওই বটগাছের নিচে পড়ে যান। নিহতদের মধ্যে এক জন ব্যবসায়ী রয়েছেন। স্থানীয়রা পাশেই থাকা দোকানে বসে আড্ডা দিচ্ছিলেন।

জানতে চাইলে রাজশাহীর বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলামও এই বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, উপজেলার ওপর দিয়ে আজ রাতে বৃষ্টির সঙ্গে আকস্মিক ঝড়ও বয়ে যায়। এতে রাজার মোড় এলাকার একটি পুরাতন বড় বটগাছ উপড়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়রা গিয়ে উদ্ধার কাজ চালায়।

তিনি আরও বলেন, এখনও উদ্ধার কাজ চলছে। আরও কয়েক জন গাছের নিচে চাপা পড়ে আছেন বলে তারা প্রত্যক্ষদর্শী সূত্রে জানতে পেরেছেন। উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন। উদ্ধার অভিযান শেষ হলে হতাহতের ব্যাপারে আরও বিস্তারিত বলা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *