চট্টগ্রামপার্বত্য চট্টগ্রাম

বান্দরবানে ট্রাফিকের দায়িত্ব পালনকারী শিক্ষার্থীদের পাশে ইউপিডিএফ

পার্বত্য জেলা বান্দরবান শহরে যানজট নিরসনে স্বেচ্ছায় ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করা শিক্ষার্থীদের মাঝে নাস্তা ও বোতলজাত পানি বিতরণ করেছে পাহাড়ে আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ( ইউপিডিএফ গণতান্ত্রিক)।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকালে বান্দরবান জেলা কমিটির সাধারণ সম্পাদক উবামং মারমার নেতৃত্বে পাহাড়ি ছাত্র পরিষদের কর্মীরা পৌর শহরের ব্যস্ততম সড়কগুলোর পয়েন্টে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালনকারী শিক্ষার্থীদের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

সকালে শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, ট্রাফিক মোড়, চৌধুরী মার্কেট মোড়, রাজার মাঠ এলাকা, বড় ক্যাং (বৌদ্ধ মন্দির) এর মোড়, হিলবার্ট মোড়সহ গুরুত্বপূর্ণ সড়কগুলোতে ট্রাফিকের দায়িত্ব পালন করছেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ রেডক্রিসেন্ট ও আনসার ভিডিপির কর্মীরা। রোদে পুড়ে-বৃষ্টিতে ভিজে স্বেচ্ছায় দায়িত্ব পালনকারী এসব শিক্ষার্থীদের মাঝে নাস্তা ও বোতলজাত পানি বিতরণ করছেন আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) এর কর্মীরা।

এদিকে শিক্ষার্থীদের স্বেচ্ছায় ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে কাজ করা ও তাদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের মত মহৎ কাজকে সাধুবাদ জানিয়েছেন শহরবাসী।

শেখ হাসিনা সরকার পতনের পর থেকে সারা দেশে নিরাপত্তাহীনতার ভুগছেন পুলিশ সদস্যরা। সরকার পতনের দাবিতে দেশজুড়ে ছাত্র-জনতার সঙ্গে পুলিশ ও ছাত্রলীগ-যুবলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের পাশাপাশি অনেক পুলিশ সদস্যও নিহত হয়েছেন। অগ্নিসংযোগ-ভাঙচুর করা হয়েছে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার কয়েকশো থানা ও পুলিশ স্থাপনা। এমন অবস্থায় জীবনের শঙ্কায় কর্মবিরতির ঘোষণা দেয় ‘বাংলাদেশ পুলিশ অধস্তন কর্মচারী’ ব্যানারে পুলিশের একটি অংশ। ফলে সারাদেশের মত বান্দরবানেও পুলিশ সদস্যরা কাজে যোগদান করেনি । এমন পরিস্থিতিতে বুধবার (৭ আগস্ট) সকাল থেকে রাত পর্যন্ত শহরে ট্রাফিকের দায়িত্ব পালন করছে শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *