পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানে বেনজীরের সম্পদের খোঁজে ডিসিকে দুদকের চিঠি

পুলিশের সাবেক মহাপরিচালক (আইজিপি) বেনজীর আহমেদের পাহাড়ে কী কী সম্পদ রয়েছে তার অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বান্দরবানে কী পরিমাণ সম্পদ রয়েছে তা জানতে জেলা প্রশাসককে তথ্য চেয়ে চিঠি দিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবারের ( ৬ জুন) মধ্যেই সব সম্পত্তির হিসাব দিতে বলা হয়েছে ওই চিঠিতে। দুদকের এ নির্দেশনা পাওয়ার পর থেকে বেনজীরের সম্পত্তির খোঁজ নিতে মাঠে নেমে পড়েছেন প্রশাসনের কর্মকর্তারা।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বলেন, ‘কয়েক দিন আগে দুর্নীতি দমন কমিশন ঢাকা থেকে বেনজীর আহমেদের নামে বান্দরবানে কী কী সম্পত্তি রয়েছে তার খোঁজ নিতে একটি চিঠি দেয়। বৃহস্পতিবারের মধ্যে সম্পত্তির হিসাব ঢাকায় পাঠানোর জন্য ওই চিঠিতে বলা হয়েছে। সে অনুযায়ী জেলা প্রশাসনের ভূমি বিভাগ থেকে সব ধরনের কাগজপত্র তলব করা হয়েছে বলে জানান তিনি।’

তিনি বলেন, ‘ইতোমধ্যে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের মাঝেরপাড়া এলাকায় বেশ কিছু জায়গা-জমির খোঁজ পেয়েছে তদন্তকারী কর্মকর্তারা। অন্যান্য জায়গায়ও তদন্ত করে দ্রুত সব সম্পত্তির হিসাব দুদুকে পাঠানো হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।’

উল্লেখ্য, বেন‌জীর আহমেদ, তাঁর স্ত্রী ও মে‌য়ের না‌মে বান্দরবা‌নের সুয়ালক মৌজায় ২৫ একর ও লামার ডলুছ‌ড়ি মৌজায় ৫৫ একরসহ মোট ৮০ একর জায়গার খোঁজ পেয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়। এরপরই বেনজীরের সব সম্পত্তির দিতে জেলা প্রশাসনকে চিঠি দেয় দুর্নীতি দমন কমিশন দুদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *