খেলা

বাফুফেকে ৩৯ লাখ জরিমানা

শৃঙ্খলাভঙ্গ, নিরাপত্তাবিধি ভাঙাসহ একাধিক অভিযোগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) বড় অঙ্কের আর্থিক জরিমানা করেছে ফিফা। জানা গেছে, গত অক্টোবর ও নভেম্বরে বিশ্বকাপ বাছাইয়ের তিনটি ম্যাচে শৃঙ্খলাভঙ্গ, নিরাপত্তাবিধি ভাঙাসহ একাধিক অভিযোগে বাফুফেকে মোট ৩০ হাজার ২৫০ সুইস ফ্রাঁ জরিমানা করেছে আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৯ লাখ টাকা।

ফিফার ওয়েভ সাইটের তথ্যমতে জানা গেছে, ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে দক্ষিণ আমেরিকা ও এশিয়ান অঞ্চলের ম্যাচগুলো পর্যালোচনা করে শাস্তির তালিকা প্রকাশ করেছে ফিফার ডিসিপ্লিনারি কমিটি। ম্যাচ কমিশনারের দেয়া প্রতিবেদনের ভিত্তিতে যেখানে অক্টোবরের মালদ্বীপের বিপক্ষে দুটি ও নভেম্বরে লেবাননের বিপক্ষে একটি ম্যাচে শৃঙ্খলা ভঙের অভিযোগে জরিমানা গুনতে হচ্ছে বাফুফেকে।

গত ১২ অক্টোবর বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ডের প্রথম ম্যাচে মালেতে মালদ্বীপের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ১-১ গোলে ড্রয়ের ম্যাচটিতে বাংলাদেশের ৬ খেলোয়াড় দলীয় শৃঙ্খলা ভেঙেছেন, এমন অভিযোগ এনে বাফুফেকে ৫ হাজার সুইস ফ্রাঁ (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬ লাখ ৪৩ হাজার ৭০৬ টাকা) জরিমানা করে ফিফা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *