চট্টগ্রাম

বিএনপি’র নির্বাচন বর্জনের ডাক ‘ফিউজ’ হয়ে গেছে: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি অগ্নিসন্ত্রাস করেও নির্বাচনের উৎসাহ-উদ্দীপনা ও আমেজকে ম্লান করতে পারেনি। তাদের অগ্নিসন্ত্রাসেও কোনো কাজ হচ্ছে না। কার্যত বিএনপি’র নির্বাচন বর্জনের ডাক ‘ফিউজ’ হয়ে গেছে।

শনিবার চট্টগ্রাম নগরীর দেওয়ানজি পুকুর লেনের ওয়াইএনটি সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় ও সমসাময়িক বিষয়ে ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি এখন দিশেহারা হয়ে অসহযোগ কর্মসূচি দিয়েছে। জনগণ তো দুরের কথা, তাদের নেতাকর্মীরাই এ কর্মসূচিতে সহযোগিতা করছে না। সুতরাং বিএনপির অসহযোগ কর্মসূচি বিএনপি’র ক্ষেত্রেই সফল।

তিনি আরো বলেন, বিএনপি নির্বাচন বানচালের জন্য যে বিদেশিদের কাছে বারবার ধরনা দিতো, সেই বিদেশিরাও এখন সুষ্ঠু নির্বাচনের কথা বলছে। বিএনপির তত্ত্বাবধায়ক সরকার, নিরপেক্ষ সরকার, নির্বাচনকালীন সরকার ইত্যাদি বিষয় এখন আর কেউ মাথা ঘামাচ্ছে না। জাতিসংঘ ও মার্কিন যুক্তরাষ্ট্র বলেছে, তারা দেশে একটি সুষ্ঠু নির্বাচন দেখতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এ বিষয়ে সবাইকে হুঁশিয়ার করে দিয়েছেন। আওয়ামী লীগ নির্বাচন কমিশনকে সর্বোচ্চ সহযোগিতা করছে।

ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচন সুষ্ঠু হবে বুঝতে পেরে বিএনপি সন্ত্রাসী কর্মকাণ্ড ও অগ্নিসন্ত্রাস অতিরিক্ত মাত্রায় বাড়িয়ে দিয়েছে। তারা এখন ট্রেনে হামলা চালানো শুরু করেছে। কয়েকদিন আগে ট্রেনে ঘুমন্ত মানুষের ওপর পেট্রল বোমা নিক্ষেপ করে মা-শিশুসহ ৪ জনকে হত্যা করেছে। এগুলো মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, নির্বাচনে সহিংসতা কোনোভাবেই কাম্য নয়। যে বা যারা নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করছে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করছে নির্বাচন কমিশন। আওয়ামী লীগও কোনো সহিংসতা সহ্য করবে না। কোনো নেতাকর্মী দলীয় শৃঙ্খলা ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় গণমাধ্যম কর্মী ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *