চট্টগ্রামরাজনীতি

বিএনপি-জামায়াত শিবিরকে মাঠে নামতে দেওয়া হবে না: নাছির

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মানুষের জান-মাল ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় জনগণকেই দায়িত্ব নিতে হবে। সরকার নাগরিকদের এই মহান দায়িত্ব পালনে সবধরনের সহায়তা ও সমর্থন করে যাবে।

এই দায়িত্ব পালনে আমরা সরকার ও জনগণের পক্ষে ঘরে ঘরে গিয়ে প্রতিটি নাগরিকের সঙ্গে সংযোগ রক্ষা করে চলেছি। যেখানে এবং যেভাবেই চিহ্নিত সন্ত্রাসী বিএনপি-জামায়াত-শিবিরের পেশাদার দুর্বৃত্তরা ঘাপটি মেরে থাকবে তাদেরকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।

বুধবার (৩১ জুলাই) সকালে বিএনপি-জামায়াত শিবির চক্রের নৈরাজ্য ও নাশকতার অপচেষ্টার বিরুদ্ধে জনগণের জান-মাল ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দারুল ফজম মার্কেট চত্বরে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

সাধারণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদেরকে নিজেদের স্বার্থে ঘরে ফিরতেই হবে। সরকারের উদারতায় আপনাদের চাওয়া-পাওয়ার শতভাগ পূর্ণ হওয়ার পরও যদি নাশকতা ও নৈরাজ্যের সাথে জড়িয়ে পড়েন তাহলে আপনাদের পরিণতির জন্য আপনাদেরকেই দায়ী হতে হবে। আমরা শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনকে সম্মান জানাই। তার মানে এই নয় যে এটা আমাদের দূর্বলতা। সাধারণ মানুষের জান-মাল ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় জনগণকেই দায়িত্ব নিতে হবে এবং সরকার নাগরিকদের এই মহান দায়িত্ব পালনে সবধরনের সহায়তা ও সমর্থন করে যাবে।

মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, শিক্ষার্থীদের আন্দোলনকে ঘিরে ঘোলা পানিতে মাছ শিকারের উদ্দেশ্যে বিএনপি-জামায়াত শিবির চক্র যে আগুন চালিয়েছে তা যদি তারা নিভিয়ে ফেলতে না চায় তাহলে দেশপ্রেমিক জনগণ তাদেরকেই ঐ আগুনে নিক্ষেপ করবে। আজ একটা বিষয় পরিস্কার হয়ে গেছে সরকার উৎখাতের জন্য স্বাধীনতা ও রাষ্ট্র বিরোধী শক্তি যে ঐক্যের ডাক গিয়েছে তা মূলত মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে ধ্বংস করার উদ্দেশ্যেই পরিচালিত হচ্ছে। যারা এসব কাজে নিয়োজিত আছে তাদেরকে শুধু প্রত্যাখান নয়, অস্তিত্ব পর্যন্ত মুছে ফেলতে হবে।

মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলের সভাপতিত্বে ও শফিক আদনানের সঞ্চালনায় অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সফর আলী, বীর মুক্তিযোদ্ধা এনামুল হক চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, নির্বাহী সদস্য হাজী বেলাল আহমদ, আওয়ামী লীগ নেতা জামশেদুল আলম চৌধুরী, মহানগর যুবলীগের সভাপতি মাহাবুবুল হক সুমন, ওয়ার্ড আওয়ামী লীগের সালা উদ্দিন ইবনে আহমেদ, স্বপন কুমার মজুমদার, রুহুল আমিন তপন, সলিম উল্লাহ বাচ্চু, ফারুক আহমেদ, আসফাক আহমেদ ও কাউন্সিলর মোহাম্মদ আতা উল্লাহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *