দেশজুড়ে

বিজয় দিবস উপলক্ষে সারাদেশে ভাগাড় পরিষ্কার করছে বিডি ক্লিন

মাগুরা: ৫৩তম মহান বিজয় দিবস উপলক্ষে ৬৪ জেলায় ভাগাড় পরিষ্কার করার উদ্যোগ হাতে নেওয়া হয়েছে বলে জানান বিডি ক্লিন কর্মীরা। যার অংশ হিসেবে শুক্রবার মাগুরায় তারা এ কার্যক্রম পরিচালনা করেন।

‘পরিচ্ছন্নতা শুরু হক আমার থেকে’ এ প্রতিপাদ্য নিয়ে মাগুরায় পলিথিন বর্জ্য অপসারণ করে ময়লার ভাগাড়কে ফুলের বাগানে রূপান্তরিত করার কার্যক্রম শুরু করেছে ‘বিডি ক্লিন’ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

সকাল ৯টা থেকে মাগুরা শহরের পৌর গোরস্থান এলাকায় একটি ময়লা ভাগাড়ে পলিথিন অপসারণ করেন বিডি ক্লিন সংস্থার কর্মীরা। পরে সেখানে ফুলের চারা রোপণ করেন তারা।

বিডি ক্লিন স্বেচ্ছাসেবী সংস্থার মাগুরার প্রধান সমন্বয়কারী আছাদুজ্জামান আছাদ বলেন, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত লাল সবুজের বাংলাদেশ। স্বাধীনতার এই মাটি নোংরা ও অপরিচ্ছন্ন রাখতে চাই না। মাটি বিভিন্ন উপায়ে দূষিত হচ্ছে। প্লাস্টিকের ব্যবহার বেড়ে যাওয়ার কারণে মাটি দূষিত হচ্ছে। প্লাস্টিক দূষণ থেকে রক্ষা পেতে বিডি ক্লিন ২০১৬ সাল থেকে কাজ করে শুরু করে সারা দেশে পরিচ্ছন্নতার একটি বার্তা নিয়ে। আমরা একটি পরিচ্ছন্ন একটি বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখি। সেই লক্ষ্যে দেশের সব জেলায় পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করে বিডি ক্লিন। আবর্জনা পরিষ্কার করে সেখানে একটি ফুলের বাগান তৈরি করে বিডি ক্লিন স্বেচ্ছাসেবীর সংস্থার সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *