জাতীয়

বিনা মূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ, পাবেন ভাতা

যুব উন্নয়ন অধিদপ্তর বিনা মূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কোর্সে শিক্ষার্থী ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ভর্তি হতে কোনো আবেদন ফি লাগবে না, তবে পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নির্বাচিত হতে পারলে আপনাকে প্রতিদিন ২০০ টাকা করে ভাতা দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যুব উন্নয়ন অধিদপ্তরের ‘শিক্ষিত কর্মপ্রত্যাশী যুবদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি প্রকল্প’-এর আওতায় দেশের ৮টি বিভাগের ১৬টি জেলায় ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ চলমান রয়েছে। এসব জেলায় ফ্রিল্যান্সিং কোর্সে বিনা মূল্যে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

নতুন ব্যাচে ভর্তির জন্য এরই মধ্যে আবেদন শুরু হয়েছে। ঢাকা, গাজীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, কুমিল্লা, লক্ষ্মীপুর, চাঁদপুর, রাজশাহী, নড়াইল, ঠাকুরগাঁও, ভোলা, শেরপুর, সিলেট ও সুনামগঞ্জ জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আগামী ১ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত তিন মাস মেয়াদি প্রশিক্ষণে ভর্তির জন্য ১৬টি জেলায় ১৮ থেকে ৩৫ বছর বয়সী এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রশিক্ষণের জন্য কোনো ভর্তি ফি লাগবে না। যোগ্য আবেদনকারীদের লিখিত পরীক্ষা ২৪ মার্চ অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা ২৭ মার্চ অনুষ্ঠিত হবে।

চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের তালিকা ২৮ মার্চ প্রকাশ করা হবে।
আবেদনের শেষ তারিখ ২০ মার্চ, ২০২৪।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা অনলাইনে এই লিংকের মাধ্যমে আবেদন করতে পারবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *