খেলা

বিপিএলে রাজশাহী-নোয়াখালীসহ নতুন দল নিতে চায় ৪ ফ্র্যাঞ্চাইজি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর নিয়ে প্রায় দেড়মাস যাবত বেশ ব্যস্ত সময় পার করেছে দেশের ক্রীড়াঙ্গণ। গত ১ মার্চ পর্দা নেমেছে ঘরোয়া এই লিগের ১০ম আসর।

নামিদামি বিদেশী ক্রিকেটার, দারুণ সম্প্রচার এবং দর্শকদের উপস্থিতি এবারের বিপিএলকে করে তুলেছিল জাকজমকপূর্ণ। সদ্য শেষ হওয়া এই আসরে অংশ নিয়েছে সাত দল।

দিন কয়েক আগে শেষ হলেও বিপিএলের রেশ আছে এখনও। এরই মধ্যে জানা গেল নতুন খবর। দেশের সবচেয়ে জমজমাট এই ফ্র্যাঞ্চাইজি লিগে অংশ নিতে আগ্রহ প্রকাশ করেছে আরও চার দল। এ বিষয়ে বিপিএলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানান, বিপিএলে অংশগ্রহণের জন্য এরই মধ্যে আরও চার দল আবেদন করেছে।

অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির কারণে নতুন করে দল বাড়ানোর সম্ভাবনা খুবই কম বলেও জানান এ বিসিবি কর্তা। বর্তমান সাত ফ্র্যাঞ্চাইজির কেউ সরে দাঁড়ালে সেক্ষেত্রে ওই চার দলের কারো সুযোগ মিলতে পারে।

ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘দল বাড়ানোটা খুব কঠিন। আমাদের কাছে এরই মধ্যে রাজশাহী, ময়মনসিংহ, নোয়াখালী, গাজীপুর আবেদন করে রেখেছে। বর্তমানের কোনো দল যদি না থাকে তাহলে তাদের পরিবর্তে আমরা ওই দলগুলোর কাউকে আনতে পারি।’

তিনি আরো বলেন, ‘আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ সময় বের করা। আগামী বিপিএলেই যে আমরা আরেকটা দল বাড়াবো সেটা চ্যালেঞ্জিং। জাতীয় দলের খেলার পর যে সময়টা বাকি থাকে সেই সময়টুকুর মধ্যেই আমাদেরকে বিপিএল আয়োজন করতে হয়। একটা দল বাড়ানো মানে প্রায় দশটা দিন আরও অতিরিক্ত লাগে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *