চট্টগ্রাম

বিল বাকি থাকায় ফায়ার সার্ভিস স্টেশনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় কুমিরা ফায়ার সার্ভিস স্টেশনের ১৪ মাসের বিদ্যুৎ বিল বাকি থাকায় সংযোগ বিচ্ছিন্ন করেছে পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (পিডিবি)। বিষয়টি নিশ্চিত করেছেন বাড়বকুণ্ড বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী রিয়াজুল হক। মঙ্গলবার (৪ জুন) বিকেলে এই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন পিডিপির কর্মকর্তারা।

এদিকে বিদ্যুৎ না থাকার কারণে ফায়ার সার্ভিস কার্যালয়ের ও স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। কারণ যেকোনো সময় ঘটতে পারে অগ্নিকাণ্ডের ঘটনা। ফায়ার সার্ভিস কার্যালয়ে বিদ্যুৎ না থাকার কারণে অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণ করাও সম্ভব হবে না।

পিডিবি সূত্রে জানা গেছে, দীর্ঘ ১৪ মাস ধরে কুমিরা ফায়ার সার্ভিস স্টেশন কার্যালয়ের বিদ্যুৎ বিল প্রায় ১ লাখ ৯৬ হাজার টাকা বকেয়া রয়েছে। বেশ কয়েকবার নোটিশ করার পরও কর্ণপাত করেনি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। তাই বাধ্য হয়ে সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

বাড়বকুণ্ড বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী রিয়াজুল হক বলেন, প্রায় ১৪ মাস ধরে বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। বার বার নোটিশ করার পরও তারা এ বিষয়ে কর্ণপাত করেননি। যার কারণে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ফায়ার সার্ভিস কার্যালয়ের অফিস সহকারীরা বেশ কয়েকবার এসেছিলেন কিন্তু তারা বিদ্যুৎ বকেয়া পরিশোধের ব্যাপারে কোনো কথা বলেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *