খেলা

বৃষ্টিতে বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ নামলো ৩০ওভারে

বাংলাদেশ সময় ভোর ৪টায় বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম ওয়ানডে ম্যাচ শুরু হয়। কিন্তু বেরসিক বৃষ্টি তা হতে দিলে তো। ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে বৃষ্টির বাগড়ায় খেলা শুরু হয়েছে ১ ঘণ্টা ১০ মিনিট পড়ে। এরপর দফায় দফায় বাগড়া দিয়েছে বৃষ্টি। ৫০ ওভার ম্যাচের দৈর্ঘ্য এখন কমে নেমে এসেছে ৩০ ওভারে।

বৃষ্টির আগে অবশ্য টস হয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম ওয়ানডের। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ১ ঘণ্টা ১০ মিনিট সময় নষ্ট হওয়ায় ম্যাচ অফিশিয়ালরা বাধ্য হন ম্যাচের দৈর্ঘ্য কমাতে। ম্যাচ নেমে আসে ৪৬ ওভারে। এর মধ্যে ১৩.৫ ওভার খেলা হওয়ার পর আবারও শুরু হয় বৃষ্টি। খেলা বন্ধ ছিল ঘণ্টাখানেক। আরও ৬ ওভার কমানো হলে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৪০ ওভারে। বাংলাদেশ সময় সকাল ৭টা ১০ মিনিটে শুরু হয় খেলা। তবে ২৩ মিনিট খেলা হওয়ার পর আবারও মাঠে ফিরেছে বৃষ্টি। ১ ঘণ্টা ৪২ মিনিট পর বাংলাদেশ সময় সকাল ৯টা ১৫ মিনিটে খেলা শুরু হলে এবার ম্যাচের দৈর্ঘ্য কমেছে আরও ১০ ওভার।

প্রতিবেদন লিখার সময় শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১১.৪ওভারে ৮১/৩। জয়ের জন্য প্রয়োজন ১০৮বলে ১১২রান হাতে আছে ৭উইকেট

এর আগে অবশ্য লাথামকে জীবন দিয়েছেন সৌম্য সরকার। মোস্তাফিজুর রহমানের বলে প্রথম স্লিপে ক্যাচ দিয়ে বেঁচে ১৮ রানের সময় বেঁচে যান কিউই অধিনায়ক। শরীরের থেকে বলের খানিকটা দূরত্ব থাকলেও ক্যাচ ছিল একেবারেই সহজ। কিন্তু দলে ফেরা সৌম্য বল হাতে জমাতে পারেননি।

টস জিতে ফিল্ডিং নেওয়া বাংলাদেশের শুরুটা হয়েছিল দুর্দান্ত। প্রথম ওভারে শরীফুলের জোড়া আঘাত। চার হজম করে বোলিং শুরু করেন শরীফুল। দ্বিতীয় বলে প্রান্ত বদল করায় রাচীন রাবিন্দ্র গিয়েছিলেন ব্যাটিং প্রান্তে। গুড লেংথের অফ স্টাম্পে লাইন ধরে রাখা বল খোঁচা দিয়ে উইকেটকিপার মুশফিকুর রহিমকে ক্যাচ দিয়ে ফেরেন রাচিন (০)। বিশ্বকাপে দারুণ সময় পার করে প্রথম ওয়ানডে ম্যাচে রীতিমতো ব্যর্থ হলেন এই ওপেনার। প্রায় কাছাকাছি ওভারের শেষ ডেলিভারি। বাড়তি বাউন্স, অফ স্টাম্পের বাইরে গুড লেংথের বল। তিন নম্বরে ব্যাটিংয়ে নামা নিকোলসের (০) ব্যাটের কানায় লেগে ক্যাচ যায় দ্বিতীয় স্লিপে এনামুল হক বিজয়ের হাতে। ৫ রানে ২ উইকেট পড়ার পর চলছে লাথাম-ইয়ংয়ের জুটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *