অন্যান্য

বেসরকারি চ্যানেলে বিটিভির সংবাদ প্রচারে বাধ্যবাধকতা নেই

দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেলে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) দুপুর দুইটার খবর সম্প্রচারের প্রয়োজন নেই বলে জানিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। আজ বুধবার এ বিষয়ে একটি আদেশ জারি করা হয়েছে। এ নির্দেশনার মধ্য দিয়ে দেশের সব বেসরকারি টেলিভিশন চ্যানেলের বিটিভির সংবাদ প্রচারে বাধ্যবাধকতা থাকল না।

এত দিন দেশের সব বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোকে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) দুপুর দুইটার সংবাদ বাধ্যতামূলকভাবে সম্প্রচার করতে হতো। কোনো কোনো চ্যানেল তা সরাসরি সম্প্রচার করত। আবার কোনো কোনোটি তাদের নিজেদের দুপুর দুইটার সংবাদ প্রচারের পর বিটিভির সংবাদ প্রচার করত। এ ক্ষেত্রে দুপুর দুইটা থেকে বিকেল পাঁচটার মধ্যে সংবাদটি সম্প্রচার করতে হতো।

দুপুর দুইটার বিটিভির সংবাদটি দেড় যুগের বেশি সময় ধরে সম্প্রচার হয়ে আসছে বলে প্রথম আলোকে জানিয়েছেন বিভিন্ন বেসরকারি টেলিভিশন চ্যানেলের বার্তা বিভাগের সংবাদকর্মীরা। আজকের এই নির্দেশনার ফলে আর সেই বাধ্যবাধকতা থাকল না বলে তাঁরা জানান।

প্রধান তথ্য কর্মকর্তা মো. নিজামুল কবীর স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ টেলিভিশনের দুপুর দুইটার সংবাদ বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোয় সম্প্রচারের প্রয়োজন নেই বলে তথ্য ও সম্প্রচার উপদেষ্টা অভিমত ব্যক্ত করেছেন। বিষয়টি সংশ্লিষ্ট সবাইকে জানানো হলো। সিদ্ধান্তের চিঠি বাংলাদেশ টেলিভিশন বিটিভির মহাপরিচালক ও সব বেসরকারি টেলিভিশন চ্যানেলের বার্তা বিভাগের প্রধানদের পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *