চট্টগ্রামবোয়ালখালী

বোয়ালখালীর নতুন উপজেলা চেয়ারম্যান জাহেদুল হক

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে শেষ হাসি হাসলেন ব্যবসায়ী জাহেদুল হক। হেলিকপ্টার প্রতীকে তার প্রাপ্ত ভোট ৩০ হাজার ৫৭৭।

জাহেদুলের নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রবাসী মোহাম্মদ শফিক আনারস প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ১১০ ভোট। ভোটের ব্যবধান ১১ হাজার ৪৬৭টি।

বুধবার দিবাগত রাতে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার স্বাক্ষরিত ফলাফল বিবরণীতে এসব তথ্য পাওয়া যায়।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, চেয়ারম্যান পদে তৃতীয় অবস্থানে রয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম। দোয়াত কলম প্রতীকে তার প্রাপ্ত ভোট ১১ হাজার ৫৩৭ ভোট।

৪র্থ অবস্থানে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল আমিন চৌধুরী। মোটরসাইকেল প্রতীকে তার প্রাপ্ত ভোট ৯ হাজার ২৫১টি। ৫ম অবস্থানে রয়েছেন পৌর আওয়ামী লীগের সভাপতি মো. শফিউল আলম। তিনি ঘোড়া প্রতীকে পেয়েছেন ৫হাজার ৩৬১ ভোট।

এছাড়া বীর মুক্তিযোদ্ধা এস এম সেলিম কাপ পিরিচে পেয়েছেন ৮৩৪ ভোট ও অপর বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম পেয়েছেন ৪৭৫ ভোট।

এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ মীর নওশাদ। টিউবওয়েল প্রতীকে তিনি পেয়েছেন ৩১ হাজার ৩১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সেলিম উদ্দিন তালা প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৪৫৮ ভোট।

এছাড়াও মো. রিদুয়ানুল হক চশমা প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৮৭৬ ভোট। সজল কান্তি চৌধুরী উড়োজাহাজ প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৩৭১ ভোট ও শফিকুল আলম টিয়া পাখি প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৩৭৬ ভোট।

নারী ভাইস চেয়ারম্যান পদে মোছাম্মৎ উম্মে সালমা ফুটবল প্রতীকে পেয়েছেন ৩১ হাজার ৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান নারী ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম প্রজাপতি প্রতীকে পেয়েছেন ২৮ হাজার ৪০১ ভোট। এছাড়া অপর প্রার্থী মর্জিনা বেগম কলস প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৯৬৭ ভোট।

বোয়ালখালীতে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ১০ হাজার ৩৬০জন। মোট ভোট পড়েছে ৮০ হাজার ৫৬৭টি। বাতিল হয়েছে ৩ হাজার ৪২২টি। মোট ভোট কেন্দ্র ৮৬টি। ভোটগ্রহণের হার ৩৮ দশমিক ৩০ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *