চট্টগ্রামসাতকানিয়া

ব্যবসায়ীর ঋণের টাকার জন্য এনজিওর চাপ, অপমানে প্রাণ দিলেন স্ত্রী

চট্টগ্রামের সাতকানিয়ায় মেহেরুন্নেছা নামে এক নারীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। স্বামীর ঋণের টাকার জন্য এনজিওর চা সইতে না পেরে তিনি অপমানে এমনটি করেছেন বলে জানা গেছে।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের ভোয়ালিয়াপাড়ায় এ ঘটনা ঘটে। মেহেরুন্নেছা ওই এলাকার মো. আরিফুল ইসলামের স্ত্রী।

জানা গেছে, দুপুরে মাদ্রাসা থেকে এসে বাসায় ঢুকে মায়ের মরদেহ দেখতে পায় চতুর্থ শ্রেণি পড়ুয়া ছেলে। ভয়ে আতঙ্কে চিৎকার দিলে প্রতিবেশীরা এসে বিমের সঙ্গে ঝুলন্ত অবস্থায় ওই নারীর মরদেহ দেখতে পান। গত কয়েকমাস ধরে এনজিও সংস্থার কর্মীরা কিস্তির টাকা পরিশোধের জন্য বাসায় এসে চাপ প্রয়োগ করতে থাকে। অনেক সময় টাকা না পেয়ে অপমানও করে। মঙ্গলবার সকালে একটি এনজিও সংস্থা থেকে কয়েকজন লোক এসে ঋণের টাকার জন্য অপমান করে। তারা চলে যাওয়ার পর কান্নাকাটি করেন।

সাতকানিয়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আরফাত উল্লাহ বলেন, ‘নিহতের স্বামী মো. আরিফুল ইসলাম চট্টগ্রাম শহরের টেরীবাজারে কাপড়ের ব্যবসা করতেন। তিনি এ ব্যবসায় প্রচুর টাকা লোকসান করেন। পাওনাদারদের টাকা পরিশোধের জন্য তিনি বিভিন্ন এনজিও সংস্থা থেকে ঋণ নেন। তিনি কোরবানির ঈদের নামাজ আদায় করে বাসা থেকে বেরিয়ে যান। এখানো পর্যন্ত বাসায় ফিরে আসেননি। এদিকে এনজিও কর্মীরা বাড়িতে এসে তার স্ত্রীকে ঋণ পরিশোধের জন্য ক্রমাগত চাপ সৃষ্টি এবং অপমান করেন। অপমানের লজ্জা সহ্য করতে না পেরে তিনি আত্মহত্যার পথ বেছে নেন।’

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মহিলা আত্মহত্যা করেছেন। লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *