চট্টগ্রাম

ব্যবসায়ীর কোটি টাকা হাতিয়ে ভারতে পালালেন ম্যানেজার

নগরীর কোতোয়ালী থানাধীন স্টেশন রোডস্থ ফলমন্ডির এক ব্যবসায়ীর ১ কোটি ৮ হাজার টাকা নিয়ে ভারতে পালিয়েছেন তার প্রতিষ্ঠানের ম্যানেজার মো. আব্দুল কাদির (২৫)। গত শনিবার এই ঘটনা ঘটে। এ ঘটনায় কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন ফলমন্ডির মেসার্স তৈয়্যবিয়া ফার্মের মালিক মো. আলী হোসেন।

জানা যায়, মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালী থানার উপ–পরিদর্শক মুহাম্মদ মোশাররফ হোসাইন মামলাটি তদন্ত করতে গিয়ে ভারতে পালিয়ে যাওয়া ম্যানেজার মো. আব্দুল কাদিরের মোবাইলের সূত্র ধরে গত ৩০ জুন রাতে আনোয়ারা উপজেলার গহিরা দোভাষী বাজার বেড়িবাঁধ এলাকা থেকে তার খালাতো ভাই মো. মাসুদুল আলমকে (৩০) গ্রেপ্তার করে। তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তার কাছে ৪৬ লাখ ৮০ হাজার টাকা আছে বলে জানান। এ সময় পুলিশ তার বাড়িতে অভিযান চালিয়ে ৪৬ লাখ ৮০ টাকা উদ্ধার করে। এ সময় মাসুদুল আলম আরো জানান বাকলিয়া এলাকা এক মহিলার কাছে আরো ৫০ লাখ টাকা রয়েছে। এ সময় পুলিশ বাকলিয়ায় ওই মহিলার বাসায় অভিযান চালিয়ে আরো ৫০ লাখ টাকা উদ্ধার করে।

পুলিশ জানায়, আব্দুল কাদির ফলমন্ডির মেসার্স তৈয়্যবিয়া ফার্মের ম্যানেজার ছিলেন। তিনি টাকা নিয়ে পালানোর কিছুক্ষণ পর তার মোবাইলের আগের সিম ফেলে দিয়ে নতুন সিম লাগিয়ে তার খালতো ভাইসহ আত্মীয়–স্বজনদের সাথে যোগাযোগ করেন। এই সূত্র ধরেই তার খালতো ভাইকে গ্রেপ্তার করে টাকাগুলো উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *