চট্টগ্রাম

‘ভাইরাল’ শায়েখের বিরুদ্ধে আরো এক মামলা

পবিত্র শবে বরাত নিয়ে বাজে মন্তব্য করা সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ‘ভাইরাল’ শায়েখ আকরামুজ্জামান বিন আব্দুস সালাম মাদানীর বিরুদ্ধে চট্টগ্রামে আরেকটি মামলা হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে মাওলানা মো. ইউসুফ জিলানী নামে একজন ইসলামী বক্তা বাদী হয়ে মামলাটি করেছেন। চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ জহিরুল কবিরের আদালত মামলাটি গ্রহণ করে কাউন্টার টেররিজম ইউনিটকে তদন্ত করে একমাসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী মোহাম্মদ ফয়েজ উদ্দীন চৌধুরী। তিনি সিভয়েস২৪-কে বলেন, পবিত্র শবে বরাত নিয়ে করা অশালীন মন্তব্যটি মুসলিম উম্মাহর মনে দাগ কেটেছে। বাদী একজন ইসলামী গবেষক, ইসলামী বক্তা। সমস্ত মুসলিম উম্মাহর হয়ে তিনি এই অশালীন মন্তব্যের প্রতিবাদ জানিয়ে মামলা করেছেন। মামলাটি আদালত গ্রহণ করেছেন। আগামী এক মাসের মধ্যে কাউন্টার টেরোরিজম ইউনিটকে তদন্ত প্রতিবেদন দিতে বলেছেন।

এর আগে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালে আরো একটি মামলা হয় শায়েখ আকরামুজ্জামান বিন আব্দুস সালাম মাদানীর বিরুদ্ধে। আহলে সুন্নাত ওয়াল জামা’আতের সদস্য মো. ফুয়াদ বিন হাকিম মামলাটি করেন।

এছাড়া সোমবার রাতে নগরের ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার আরবি প্রভাষক আবুল আসাদ মোহাম্মদ জুবাইর পাঁচলাইশ থানায় উপস্থিত হয়ে আকরামুজ্জামান-কাণ্ড নিয়ে পুলিশের পরামর্শ চান। এ সময় পুলিশ কর্মকর্তাদের কথামতো মামলার পরিবর্তে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন মাওলানা আবুল আসাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *