চট্টগ্রামধর্ম

‘ভাইরাল’ সেই শায়েখের বিরুদ্ধে চট্টগ্রামে জিডি

পবিত্র শবে বরাত নিয়ে বাজে মন্তব্য করে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ভাইরাল’ সেই ইসলামী বক্তার বিরুদ্ধে চট্টগ্রামে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। শায়েখ আকরামুজ্জামান বিন আব্দুস সালাম মাদানী নামে ওই ব্যক্তির বিরুদ্ধে সশরীরে থানায় গিয়ে চট্টগ্রামের এক বিশিষ্ট আলেম জিডিটি করেন।

সোমবার রাতে নগরের ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার আরবি প্রভাষক আবুল আসাদ মোহাম্মদ জুবাইর পাঁচলাইশ থানায় পুলিশের পরামর্শে মামলার পরিবর্তে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

আবুল আসাদ মোহাম্মদ জুবাইর বলেন, ‘পবিত্র শবে বরাত মুসলিম উম্মাহর একটি পবিত্র দিন। ভাগ্যরজনীর দিন, সৃষ্টিকর্তার কাছ থেকে ক্ষমা পাওয়ার দিন। এই দিনকে নিয়ে শায়েখ আকরামুজ্জামানের মন্তব্য শুধু ধর্মদ্রোহিতা নয়; বরং রাষ্ট্রদ্রোহিতাও বটে। কোনো একটি গোষ্ঠীর ইন্ধনে ধর্ম নিয়ে ষড়যন্ত্রের পাঁয়তারা করছেন তিনি। বিষয়টি সরকারের খতিয়ে দেখা দরকার। পুলিশের পরামর্শে আমি থানায় সাধারণ ডায়েরি করেছি।’

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সন্তোষ চাকমা বলেন, ‘আমরা সাধারণ ডায়েরি রেকর্ড করেছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

আবুল আসাদ মোহাম্মদ জুবাইর আহলে সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য, ষোলশহর দায়েম নাজির জামিয়া আহমদিয়া সুন্নিয়া জামে মসজিদের খতিব এবং সুন্নি নুরানী বোর্ড বাংলাদেশের চেয়ারম্যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *