খেলা

ভারতের বিপক্ষে যে কারণে খেলতে পারেননি তাসকিন

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে চার ম্যাচে তিন জয়ে বাংলাদেশ দল ভালো কিছুর ইঙ্গিত দিলেও সুপার এইটে অস্ট্রেলিয়া, ভারত এবং আফগানিস্তানের সঙ্গে টানা তিন হারে হতাশ হতে হয় সমর্থকদের। এর মধ্যে আবার সুপার এইটে ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে দলের একাদশে তাসকিন আহমেদের না থাকা নিয়ে সমালোচনা ওঠে।

তাসকিন আহমেদ দলের সহ-অধিনায়ক, আবার ভারতের বিপক্ষে তার পারফরমেন্সও বরাবরই ভালো। কিন্তু এমন গুরুত্বপূর্ণ ম্যাচে তার দলে না থাকা নিয়ে প্রশ্ন ওঠে।

কেন একাদশে তাসকিন সেদিন ছিলেন না সে উত্তর মিলছিল না। এবার জানা গেল, সেদিন দেরিতে ঘুম ভাঙার খেসারত হিসেবেই মাঠে নামতে পারেননি এই পেসার।

গত ২২ জুন অ্যান্টিগায় স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে সুপার এইটে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। ওই ম্যাচে আগের একাদশ থেকে তাসকিন আহমেদের পরিবর্তে নেওয়া হয় জাকের আলীকে।

বিসিবি নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমের খবরে উঠে এসেছে, তাসকিনের ঘুমকাণ্ড। সূত্র বলছে, ভারত ম্যাচের দিন সকালে টিম ম্যানেজার ও লজিস্টিক্স ম্যানেজার বাস চেক করতে গিয়ে দেখেন সেখানে তাসকিন আহমেদ নেই। এরপর তারা তাসকিনকে ফোন করতে থাকেন। কিন্তু তাসকিন ফোন রিসিভ করেননি।

এদিকে, আইসিসির প্রোটোকল অনুযায়ী ম্যাচের দিন একটা নির্দিষ্ট টাইমে টিম হোটেল থেকে বাস ছাড়তে হয়। তাই তাসকিনকে রেখেই ছেড়ে দেওয়া হয় টিম বাস। তবে তাসকিনকে খুঁজে মাঠে আনার জন্য রেখে যাওয়া হয় একজন স্টাফকে। পরে তিনিই তাসকিনকে নিয়ে মাঠে যান। আর এই দেরির কারণেই ভারতের বিপক্ষে একাদশে ছিলেন না তাসকিন।

এদিকে বিষয়টি নিয়ে বিসিবি কর্তারাও বেশ ক্ষেপে আছেন বলে জানা গেছে।

মঙ্গলবার (২ জুলাই) সভা ডেকেছে বাংলাদেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। ওই সভায় তাসকিনের বিষয়টি নিয়েও আলোচনা হবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *