খেলা

ভারত-নিউজিল্যান্ড ম্যাচে সন্ত্রাসী হামলার হুমকি

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে স্বাগতিক ভারত। আর এই ম্যাচটি চলাকালীন সন্ত্রাসবাদী হামলা হতে পারে বলে হুমকি পেয়েছে মুম্বাই পুলিশ। তারপরই স্টেডিয়ামের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

সেমিফাইনালের লড়াই শুরুর আগে এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) হুমকির খবর পেয়েছে মুম্বাই পুলিশ। সঙ্গে সঙ্গে পদক্ষেপ নেওয়া হয়েছে। মুম্বাই পুলিশের এক কর্মকর্তার বরাতে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ‘এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি মুম্বাই পুলিশকে ট্যাগ করে একটা পোস্ট করেছে। সেখানে বন্দুক, গ্রেনেড ও বুলেটের ছবি দেওয়া আছে। সঙ্গে লেখা আছে সেমিফাইনাল ম্যাচ চলাকালীন নাশকতামূলক ঘটনা ঘটতে পারে।’

ওই কর্মকর্তা আরও জানিয়েছেন, স্টেডিয়াম চত্বরে নজরদারি বাড়ানো হয়েছে। আশপাশের এলাকাতেও নজরদারি বেড়েছে। কোনো ব্যক্তির ওপর সন্দেহ হলেই তাকে জেরা করা হচ্ছে।

এদিকে, বিশ্বকাপের সেমিফাইনালের টিকিট ঘিরে ব্যাপক কালোবাজারি চলছে মুম্বাইতে। একটি টিকিটের দাম উঠেছে আড়াই লাখ রুপির বেশি। এ ছাড়া হাজার টাকার টিকিট বিকোচ্ছে লাখ লাখ টাকায়। ইতোমধ্যে দুজন কালোবাজারিকে গ্রেপ্তার করেছে মুম্বাই পুলিশ। গ্রেপ্তারকৃতদের থেকে উদ্ধার হয়েছে ম্যাচের টিকিটও।

উল্লেখ্য, বিশ্বকাপ শুরুর আগে থেকেই বড় এক বিপদের খড়গ চলছে ভারতের ক্রিকেট স্টেডিয়ামগুলোতে। এর আগে বিশ্বের অন্যতম দর্শক ধারণক্ষমতা সম্পন্ন আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিল দেশটির একটি সন্ত্রাসবাদী গোষ্ঠী। এর আগে খালিস্তানপন্থি নেতা গুরপাওয়ান্ত সিং-এর পক্ষ থেকেও বিশ্বকাপ চলাকালে হামলার হুমকি দেওয়া হয়েছিল। এমনকী এই হুমকির শঙ্কায় বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠানও বাতিল করা হয় বলে ধারণা অনেকের।

এ ছাড়া দেশটির কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণয়ের নাম করে ই-মেইলে হুমকি বার্তা পাঠানো হয়েছিল। ২০১৪ সাল থেকে তিনি কারাগারে বন্দী আছেন। অভিযোগ রয়েছে, কারাগারে থেকেই তিনি নিজের সন্ত্রাসী দল পরিচালনা করেছেন। পাঞ্জাবি গায়ক সিধু মোসেওয়ালাকে হত্যার অভিযোগও আছে তার ওপর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *