জাতীয়

ভোটকেন্দ্রে আগুন ও ককটেল বিস্ফোরণ করছে বিএনপি

যানবাহন ও ভোটকেন্দ্রে আগুন দিয়েই ক্ষান্ত হচ্ছে না বিএনপির নেতাকর্মীরা। নির্বাচনপূর্ব সহিংসতায় ঘটানো হচ্ছে ককটেল বিস্ফোরণও।

শুক্রবার (৫ জানুয়ারি) রাতে কুমিল্লায় কয়েকটি স্থানে ককটেল বিস্ফোরিত হয়। টমছম ব্রীজ, রাজগঞ্জ, রাণী বাজার’সহ বেশকিছু জায়গায় হয় এসব ঘটনা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাতে মোটরসাইকেলে রাণী বাজার এলাকায় ককটেল বিস্ফোরণ ঘটায় মুখোশধারী কয়েকজন যুবক। স্থানীয়রা ধাওয়া দিলে, নম্বরপ্লেটবিহীন একটি মোটরসাইকেল ফেলে পালিয়ে যায় তারা।

পুলিশের দাবি, নির্বাচনকে কেন্দ্র করে জনমনে ভীতি সৃষ্টি করতেই এসব নাশকতা করছে দুর্বৃত্তরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকাগুলোয় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, রাজশাহীতে রাস্তার পাশ থেকে অবিস্ফোরিত অবস্থায় ১০টি ককটেল উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাতে উপশহর প্রাইমারি স্কুলের সামনে থেকে দুটি বালতিতে উদ্ধার হয় এসব বিস্ফোরক। পরে সেগুলো নিস্ক্রিয় করে বম্ব ডিসপোজাল ইউনিট।

নাশকতার উদ্দেশ্যেই ককটেলগুলো রাখা হয়েছিলো দাবি করেছে পুলিশ। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছে তারা।

এছাড়া সারাদেশের বিভিন্ন স্থানেই ঘটছে অগ্নিসংযোগের ঘটনা। গতকাল রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন নারী-শিশুসহ ৪ জন। দগ্ধ আরও ৪ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *