চট্টগ্রামরাজনীতি

ভোটারদের দিতে যাওয়া ৫ লাখ টাকাসহ যুবক গ্রেপ্তার

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে ভোটারদের মাঝে বিতরণের জন্য নেওয়া ৫ লাখ টাকাসহ মো. মঈনুল ইসলাম চৌধুরী (৪৮) নামের এক যুবককে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

পরে ঘটনা ধামাচাপা দিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ঘুস দেওয়ার প্রস্তাব করেন স্বতন্ত্র ঈগল প্রতীকের প্রার্থীর ওই সমর্থক। শনিবার ৬ জানুয়ারি দুপুরে সাতকানিয়া উপজেলার সদর ইউনিয়নের চিববাড়ী রোডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী।

এ ঘটনায় আটক মঈনুল ইসলাম চৌধুরীকে ১ লাখ টাকা জরিমানা এবং জব্দ করা ৫ লাখ টাকা সরকারি কোষাগারে জমার নির্দেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করে বলেন, দুপুরে সাতকানিয়া চিববাড়ী রোডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ব্যাগভর্তি ৫ লাখ টাকাসহ মো. মঈনুল ইসলাম চৌধুরী নামে একজনকে আটক করা হয়। এ সময় জিজ্ঞাসাবাদে তিনি চট্টগ্রাম ১৫ আসনের স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেবের ঈগল প্রতীকের পক্ষে ভোটারদের বিতরণের জন্য টাকাগুলো নিয়ে যাওয়ার কথা স্বীকার করেন।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে আটক মঈনুল বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে পুরো টাকাই ঘুস দেওয়ার প্রস্তাব করেন। এ সময় নির্বাচনে ঘুস দেওয়ার চেষ্টার অভিযোগে অভিযুক্ত করে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

জব্দ করা ৫ লাখ টাকা সরকারি কোষাগারে চালানের মাধ্যমে জমা করার নির্দেশ দেওয়া হয়। এ সময় তাকে আটক করে উপজেলা পরিষদে নিয়ে আসা হয়। পরে জরিমানার এক লাখ টাকা পরিশোধ করার পর তাকে ছেড়ে দেওয়া হয়। তবে স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেবকে জিজ্ঞাসা করলে তিনি বিষয়টি অস্বীকার করেন বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *