চট্টগ্রাম

মঞ্চ প্রস্তুত, চারটা বাজার অপেক্ষা

আজ ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, চট্টগ্রামের লালদীঘি মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঐতিহ্যবাহী আবদুল জব্বারের বলীখেলা। এবার এই বলীখেলার ১১৫ তম আসর বসতে যাচ্ছে। আয়োজন সম্পন্ন করতে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজক কমিটি। প্রস্তত করা হয়েছে বালুর তৈরি রিং (মঞ্চ)।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে লালদীঘি মাঠে সরেজমিনে গিয়ে দেখা গেছে এমন চিত্র।

দেখা যায়, লালদীঘির আশপাশের সড়ক কানায় কানায় দোকানে পূর্ণ। বলীখেলা উপলক্ষে আয়োজিত ঐতিহাসিক বৈশাখী মেলায় ব্যবসা করতে দেশের প্রান্তিক অঞ্চল থেকে ভিড় করেছেন ব্যবসায়ীরা।

লালদীঘি মাঠে বলীখেলার জন্য বালু দিয়ে তৈরি রিং প্রস্তুত করা হয়েছে। রিংয়ের চারপাশে লাল সবুজ পর্দা দিয়ে দেওয়া হয়েছে বাউন্ডারি। বাউন্ডারির পাশ ঘেঁষে অনেকে এসে সেলফি তুলে ঐতিহাসিক এই আয়োজনের সাক্ষী হচ্ছেন।

এনএইচটি স্পোর্টস কমপ্লেক্সের পৃষ্ঠপোষকতায় প্রতিযোগিতায় অংশ নিতে ইতোমধ্যে সারা দেশ থেকে আসা দেড় শতাধিক বলী রেজিস্ট্রেশন করেছেন। রেজিস্ট্রেশন চলবে আজ দুপুর পর্যন্ত।

ঐতিহ্যবাহী আবদুল জব্বার স্মৃতি বলীখেলা ও বৈশাখী মেলা আয়োজক কমিটির সহসভাপতি চৌধুরী ফরিদ জানান, এবার ৩টার পরিবর্তে বিকাল ৪টায় খেলা শুরু করা হবে। প্রতিযোগিতায় অংশ নিতে যারা দূর-দূরান্ত থেকে এসেছেন তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া বলীখেলা শেষ হওয়ার পর আনুষ্ঠানিকভাবে ট্রেনিং কোর্স চালু করা হবে।

এবারের জব্বারের বলীখেলায় প্রধান অতিথি থাকবেন রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী। উদ্বোধক থাকবেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। বিশেষ অতিথি থাকবেন এবারের বলীখেলার স্পন্সর প্রতিষ্ঠান এনএইচটি স্পোর্টস কমপ্লেক্সের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানসীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *