রাজনীতি

মনোনয়ন বাণিজ্যেই বিএনপি শেষ: প্রধানমন্ত্রী

২০১৮ সালে বিএনপি নির্বাচনে অংশ নিলো। একজন লন্ডনে বসে মনোনয়নপত্র বিক্রি করেছে। আরেকজন বিক্রি করেছে গুলশানে বসে। এছাড়া, পল্টন থেকেও আরেকবার বিক্রি করেছে। এভাবে নমিনেশনকে বাণিজ্যে পরিণত করে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে তারা। বলেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে সিলেট জেলার আলিয়া মাদরাসা মাঠের জনসভায় দেয়া ভাষণে এ কথা বলেন তিনি। সব ধরনের নাশকতায় বিএনপির জড়িত থাকার প্রমাণ পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

জনসভায় শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের কাজই হচ্ছে জনগণের সেবা করা। আর বিএনপি যতবার ক্ষমতায় এসেছে, দেশকে ধ্বংস করেছে। লুটপাট করেছে।

প্রধানমন্ত্রী বলেন, তাদের দুর্নীতি এফবিআই ধরেছে এবং সাক্ষী দিয়েছে। সেই সাক্ষীতেই তারেক জিয়ার সাজা হয়েছে। ২০০৭ সালে তারেক রাজনীতি করবে না বলে মুচলেকা দিয়ে দেশের বাইরে চলে যায়। সেখানে বসে এখন হুকুম দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করছে।

তিনি আরও বলেন, ২০০১ সালে আমরা ক্ষমতায় যেতে পারিনি। যে গ্যাসকূপ খনন করে বিএনপি কোনো গ্যাস পায়নি, সেখানে আমরা (আওয়ামী লীগ) খনন কাজ চালিয়ে শুধু গ্যাস নয়, তেলও পেয়েছি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ২০১৩ সালে বিএনপি অগ্নিসন্ত্রাস শুরু করে। ২০১৫ সাল পর্যন্ত তাদের এই সন্ত্রাস চলে। অসংখ্য মানুষ এতে হতাহত হয়। ওই অগ্নিসন্ত্রাস করে তারা নির্বাচন ঠেকাতে পারেনি। এবারও পারবে না। আগুন নিয়ে খেললে সেই আগুনে নিজেদেরও পুড়তে হয় বলে জানান প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *