চট্টগ্রামরাজনীতি

মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে ইসিতে তথ্য গোপনের অভিযোগ

চট্টগ্রাম : চট্টগ্রাম-১০ আসনের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ এনেছেন স্বতন্ত্র প্রার্থী, সাবেক মেয়র মনজুর আলম।

নির্বাচন কমিশনের আপিল বিভাগে এ সংক্রান্ত লিখিত অভিযোগ করে বাচ্চুর মনোনয়ন বাতিল চেয়েছেন বলে জানান সাবেক মেয়র মনজুর আলম।

এ অভিযোগ প্রমাণ হলে বাচ্চুর মনোনয়নপত্র অবৈধ হয়ে যেতে পারে।

আবেদনে উল্লেখ করা হয়, মাে. মহিউদ্দিন বাচ্চু হলফনামায় মামলার তথ্য ও ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানে জমা হওয়া টাকার তথ্য গোপন করেছেন। এসব বিষয় আমলে না নিয়ে গত ৪ ডিসেম্বর তার মনোনয়নপত্র গ্রহণ করেছেন রিটার্নিং অফিসার।

বাচ্চুর বিরুদ্ধে ডবলমুরিং থানার হত্যা মামলা (নাম্বার ৪৫(৩)৯৯) ছিল; যা তিনি গোপন করেছেন বলেও লিখিত অভিযোগে উল্লেখ করা হয়। এছাড়া ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানে বাচ্চুর জমা হওয়া টাকার তথ্য গোপন সংক্রান্ত প্রমাণও আবেদনে যুক্ত করা হয়েছে।

এই প্রেক্ষিতে গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ (২০২৩ পর্যন্ত সংশাধিত) এর দ্বিতীয় অধ্যায়ের ১৭ ধারা অনুযায়ী আপিল গ্রহণ করে মহিউদ্দিন বাচ্চুর মনােনয়নপত্র বাতিল করার আবেদন জানানো হয় এতে।

হলফনামার তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, স্বশিক্ষিত মহিউদ্দিন বাচ্চু পেশায় একজন ব্যবসায়ী। মহিউদ্দিন বাচ্চুর ব্যবসা খাত থেকে বছরে আয় ১৭ লাখ ৯৪ হাজার ৫০০ টাকা। তার নিজ নামে নগদ রয়েছে ১১ লাখ ৩ হাজার ৪৮৪ টাকা এবং স্ত্রীর নামে ৭ লাখ ৩ হাজার ৫০০ টাকা জমা রয়েছে। নিজের নামে থাকা দুটি গাড়ির মূল্য দেখিয়েছেন ৯০ লাখ টাকা, স্ত্রীর কাছে ৩৫ তোলা স্বর্ণ থাকার কথা উল্লেখ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *