কক্সবাজারচট্টগ্রাম

মহেশখালীতে চোরাই মেশিন উদ্ধারে অভিযানে বাধা, উত্তেজনা

মহেশখালী উপজেলার মাতারবাড়ি দক্ষিণ মগডেইল এলাকায় মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের চোরাই মেশিন ও যন্ত্রাংশ উদ্ধারে পুলিশ অভিযান চালাতে গেলে বাধার সম্মুখীন হয়। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শ্রমিক লীগ নেতা আবু মূছার বাড়িতে এই ঘটনা ঘটে।

অভিযানের সময় মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের নিরাপত্তার দায়িত্বে থাকা এএসআই জাহাঙ্গীর আলম ও তার সঙ্গীয় ফোর্সসহ স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। পুলিশ অভিযুক্ত মূছার বাড়ির কক্ষ তল্লাশি করতে চাইলে মূছার লোকজন উত্তেজিত হয়ে বাধা দেয়। পরিস্থিতি বিবেচনায় পুলিশ পরে স্থান ত্যাগ করে।

এ বিষয়ে মুছা অভিযোগ অস্বীকার করে বলেন, তার বাড়িতে কোনো চোরাই মালামাল নেই এবং উত্তেজিত ব্যক্তিরা উদ্দেশ্যপ্রণোদিতভাবে এমন আচরণ করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, অভিযুক্ত মূছার বিরুদ্ধে মাদক চোরাচালানসহ অসংখ্য অপকর্ম ও চুরির অভিযোগ রয়েছে। আওয়ামী লীগের দলীয় ক্ষমতা অপব্যবহার করে শ্রমিক লীগের এই নেতা মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্প সংশ্লিষ্ট নানা অপকর্ম করে স্থানীয়ভাবে সন্ত্রাস ও মাদকের রাজত্ব গড়ে তুলেছেন বলে অভিযোগ রয়েছে।

এএসআই জাহাঙ্গীর আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে কয়লাবিদ্যুৎ প্রকল্পের চোরাই মালামাল উদ্ধারে অভিযান চালানো হলেও স্থানীয়দের বাধার মুখে অভিযান স্থগিত করতে বাধ্য হন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *