চট্টগ্রামপার্বত্য চট্টগ্রাম

মাটিরাঙ্গা-রামগড়ে সরকারি কর্মকর্তাদের নির্ভয়ে যোগ দেয়ার আহবান

পরিবর্তিত পরিস্থিতিতে খাগড়াছড়ির মাটিরাঙ্গা ও রামগড় উপজেলায় কর্মরত সরকারি কর্মকর্তাদের নির্ভয়ে দাপ্তরিক কাজ করার আহবান জানিয়েছেন ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মো. কামরুল হাসান। তিনি বলেন, সাম্প্রতিক বিচ্ছিন্ন ঘটনায় জড়িতদের পর্যায়ক্রমে আইনের আওতায় আনা হবে।

শনিবার (১০ আগস্ট) বেলা ১১ টার দিকে মাটিরাঙ্গা জোনের সম্মেলন কক্ষে রামগড় ও মাটিরাঙ্গার সরকারি কর্মকর্তাদের সাথে বিশেষ আইন শৃঙ্খলা ও মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্থানীয় বেসামরিক প্রশাসনের সহায়তায় সেনাবাহিনীর সদস্য মাঠে আছে জানিয়ে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মো. কামরুল হাসান বলেন, সেনাবাহিনীর সহায়তায় মাটিরাঙ্গা ও রামগড় থানা পুলিশের পুরো কার্যক্রম চালু হবে। ভীতি কাটিয়ে পুলিশ কাজে ফিরবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

সভায় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার জেজী চক্রবর্তী, রামগড় উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন, সহকারী পুলিশ সুপার (মা‌টিরাঙ্গা সা‌র্কেল) আবু জাফর মোহাম্মদ সা‌লেহ, সহকারী পুলিশ সুপার (রামগড় সা‌র্কেল) মো. নাজিম উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. সবুজ আলী, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইশতিয়াক আহম্মেদ ও মাটিরাঙ্গা উপজেলা রেঞ্জ অফিসার আতাউর রহমান লস্কর প্রমুখ বক্তব্য রাখেন।

সেনাবাহিনীর ভুয়সী প্রশংসা করে সরকারি কর্মকর্তারা বলেন, সেনাবাহিনীর হস্তক্ষেপে মাটিরাঙা ও রামগড়ের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল। সরকারি কোন দপ্তরে হামলা ও অগ্নিসংযোগের মতো কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এ সময় ক্যাপ্টেন আহাদুজ্জামান শুভ, ক্যাপ্টেন হিমেল ছাড়াও মাটিরাঙ্গা ও রামগড় উপজেলার বিভিন্ন বিভাগীয় প্রধান, গণমাধ্যমকর্মী, সামরিক ও বে-সামরিক পদস্থ কর্মকর্তারাউপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *