খেলাচট্টগ্রাম

মাঠে গড়ালো সিএমপি আন্তঃবিভাগ ফুটবল

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় বলেছেন, ‘খেলাধুলার মাধ্যমে সামাজিকীকরণ ও পারস্পরিক বোঝাপড়া তৈরি হয়, টিম বিল্ডিং হয়। এই বোঝাপড়ার মাধ্যমে মানুষের পাশে দাঁড়ানোর প্রতি আগ্রহ জাগে। টিম সিএমপিও একইভাবে এগিয়ে যাচ্ছে।’

মঙ্গলবার (২৫ জুন) বিকেল ৪টার দিকে দামপাড়া পুলিশ লাইন্সের এসএএফ মাঠে সিএমপি আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে বেলুন উড়িয়ে তিনি টুর্নামেন্টের উদ্বোধন করেন সিএমপি কমিশনার।

উদ্বোধনী ম্যাচে এসএএফ ১ নং কোম্পানি এবং পিওএম ১ নং কোম্পানি মুখোমুখী হয়। ম্যাচ শেষে উভয়দল ১-১ গোল করায় খেলাটি ড্র হয়।

সিএমপি আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টে মোট ১৬টি দল চারটি গ্রুপে বিভক্ত হয়ে অংশগ্রহণ করছে। গ্রুপ এ-তে আছে পশ্চিম বিভাগ, ট্রান্সপোর্ট ও সরবরাহ বিভাগ (যৌথ), ডিবি ও সিটিএসবি (যৌথ) ও পিওএম-২। গ্রুপ বি-তে আছে ট্রাফিক (পশ্চিম) বিভাগ, উত্তর বিভাগ ও সদর বিভাগ। গ্রুপ সি-তে এ আছে ট্রাফিক (বন্দর) বিভাগ, দক্ষিণ বিভাগ, পশ্চিম বিভাগ, এসএএফ-৩ ও বন্দর বিভাগ। গ্রুপ ডি-তে আছে ট্রাফিক (উত্তর) বিভাগ, ট্রাফিক (দক্ষিণ) বিভাগ, এসএএফ-১ ও পিওএম-১ বিভাগ।

গ্রুপ পর্বে প্রতি দলের তিনটি করে ম্যাচ থাকবে। গ্রুপ পর্বের প্রতি গ্রুপ থেকে দুইটি করে দল নকআউট পর্ব অর্থাৎ কোয়ার্টার ফাইনালে উত্তীর্ণ হবে। গ্রুপ পর্বে ২৪টি ম্যাচ, কোয়ার্টার ফাইনালে ৪টি, সেমিফাইনালে ২টি ও ফাইনালসহ মোট ৩১টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচ জুলাই মাসের প্রথমার্ধে অনুষ্ঠিত হবে। প্রতি অর্ধে ৩০ মিনিট করে মোট ৬০ মিনিটে প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রতিটি ম্যাচে জয়ী দল ৩ পয়েন্ট করে পাবে, ম্যাচ ড্র হলে উভয় দল ১ পয়েন্ট করে পাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব আ স ম মাহাতাব উদ্দিন, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহউদ্দীন মো. রেজা, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক এবং সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *