চট্টগ্রাম

মাদ্রাসা শিক্ষাকে আন্তর্জাতিক মানের করতে কাজ করছে সরকার

চট্টগ্রাম: চট্টগ্রাম ১৫ আসনের সংসদ সদস্য এম এ মোতালেব সিআইপি এমপি বলেন, সরকার সাধারণ শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষার আধুনিকায়নে কাজ করছে। কওমি মাদরাসা শিক্ষা ব্যবস্থায় সনদের সরকারি স্বীকৃতি দিয়েছে বর্তমান সরকার।

চরতী দূরদূরী মোহাম্মদীয়া সিনিয়র মাদ্রাসার বার্ষিক সভায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, বর্তমান সরকার মাদ্রাসায় একাডেমিক ভবন নির্মাণসহ ডিজিটাল ল্যাব স্থাপন করে শিক্ষার গুনগত মান উন্নয়নের জন্য কাজ করছে।

প্রতিটি মাদ্রাসায় ইসলামি শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষা, জ্ঞান ও প্রযুক্তি শিক্ষাকে সম্পৃক্ত করা হয়েছে। সাধারণ শিক্ষার অনুরূপ মাদ্রাসা শিক্ষায় বিজ্ঞান ও কম্পিউটার শাখা চালু করা হয়েছে। মাদ্রাসা শিক্ষায় বিদ্যমান সমস্যার সমাধান ও আধুনিকায়নে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করছে।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মমতাজ উদ্দীনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট প্রদীপ কুমার চৌধুরী, মুক্তিযোদ্ধা নুর আহমদ, রমিজ উদ্দীন, এওচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সালেহ, সাতকানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম উদ্দীন, কাঞ্চনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রমজান আলী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সহ সভাপতি ফজলুল হক, মাইনুদ্দীন চৌধুরী, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম, আব্দুল মালেক খান, মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আমিন হানিফী, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুল ইসলাম, গিয়াসউদ্দীন মিন্টু, মেম্বার সাইফুল ইসলাম, মাওলানা উমর ফারুক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *