চট্টগ্রামফটিকছড়ি

মানবিক সমাজ বিনির্মাণ জ্যোতি ফোরামের অন্যতম লক্ষ্য

মানবিক সমাজ বিনির্মাণ করা জ্যোতি ফোরামের অন্যতম লক্ষ্য বলে মন্তব্য করেছেন সংগঠনের প্রতিষ্ঠাতা, প্রধান উপদেষ্টা, বিশিষ্ট মাইজভাণ্ডারী গবেষক ও লেখক শাহেদ আলী চৌধুরী মাইজভাণ্ডারী।

শুক্রবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় ফটিকছড়ি উপজেলার হারুয়ালছড়িস্থ শোকর-এ-মওলা মনজিলে জ্যোতি ফোরামের এক যুগ পূর্তি উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী এবং বার্ষিক সাধারণ সভায় তিনি এসব কথা বলেন।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সমাজতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন চৌধুরী, চট্টগ্রাম মেডিকেল সেন্টার হাসপাতালের অফিসার ডা. পঞ্চানন দাশ গুপ্ত, মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদ সদস্য শেখ মাকসুদুর রহমান দুলাল, আমির খসরু চৌধুরী ও আবুল হাশেম।

সংগঠনের সভাপতি জয়নুল আবেদিন আজাদ তাওরাত এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ওমর ফারুক, সাংগঠনিক কার্যক্রম বিষয়ে প্রবন্ধ পাঠ করেন মিজান শাহরিয়ার নিশাত, আর্থিক প্রতিবেদন পাঠ করেন মো. মুন্না।

অনুষ্ঠানের এক পর্যায়ে অতিথিবৃন্দের উপস্থিতিতে জ্যোতি’র ‘২য় সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২৩’-এর ৩ বিভাগে ৬০ জন বিজয়ী প্রতিযোগীদের পুরস্কারস্বরুপ ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হয়।

অনুষ্ঠানে শোকর এ মওলা মনজিলের মুখপত্র-“শোকর” ম্যাগাজিনের ২য় প্রকাশনা’র মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন পর্বে অতিথিমন্ডলির সাথে উপস্থিত ছিলেন ম্যাগাজিন প্রকাশনা সম্পাদক মোহাম্মদ সাজীদুল হাসান চৌধুরী ও সহ প্রকাশনা সম্পাদক মোহাম্মদ সজীবুল হাসান চৌধুরীসহ সম্পাদনা পরিষদের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান উপদেষ্টা কর্তৃক জয়নাল আবেদিন তাওরাতকে সভাপতি ও নেওয়াজ শাহরিয়ার আসিফকে সাধারণ সম্পাদক করে ২৩-২৪ সেশন এর জন্যে ১৯ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। এরপর সকলের উপস্থিতিতে কেক কেটে ১ যুগপূর্তি উদযাপন করা হয়।

পরিশেষে সভাপতির সমাপনী বক্তব্য, মিলাদ-কিয়াম,সেমা মাহফিল এবং মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘঠে।অনুষ্ঠানে জ্যোতি’র উপদেষ্টাবৃন্দ, আশেকানে হক ভাণ্ডারী, শোকর-এ-মওলা মনজিলের সভাপতি শফিউল আজিম সুমন ও সাধারণ সম্পাদক সৈয়দ গোফরান উদ্দিনসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তা-সদস্যবৃন্দ ও সমাজের বিভিন্নস্তরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *