দেশজুড়ে

মামুনুল হকের জন্য কাশিমপুর কারাগারের সামনে ভক্তদের ভিড়

হেফাজত নেতা মামুনুল হকের মুক্তির খবরে তার হাজারো অনুসারীরা ভিড় জমিয়েছে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সামনে। বৃহস্পতিবার (২ মে) দিবাগত রাত ১১টায় কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সামনের গেটের দিকে এ চিত্র দেখা গেছে।

সন্ধ্যার পর থেকেই কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সামনে ভিড় করতে শুরু করেন মামুনুল হকের সমর্থকরা। তারা বলেন, শুনেছি তিনি জামিন পেয়েছে। কাশিমপুর কারাগার থেকে মুক্তি পাচ্ছেন কিনা তা আমরা এখনও নিশ্চিত হতে পারিনি। কারা সূত্রে আমরা এখনও সঠিক তথ্য পাইনি।

এদিকে, বৃহস্পতিবার রাত ১১টায় কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানিয়েছেন, মাওলানা মামুনুল হক কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে দীর্ঘ দিন ধরে বন্দি হিসেবে আছেন।

তিনি বলেন, আজ তার জামিনের কাগজপত্র যাচাই-বাছাই করা হচ্ছে। কখন মুক্তি পাবেন তা নিশ্চিত বলতে পারছি না। তবে আজ রাতে তিনি কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না- এটা নিশ্চিত।

জানা গেছে, গত ২৪ এপ্রিল তিন মামলায় জামিন পান মামুনুল হক। এরপর তার আইনজীবী আব্দুস সালাম হিমেল বলেছিলেন, ২০১৩ সালের মতিঝিল থানার এক মামলায় ও ২০২১ সালের পল্টন থানার দুই মামলায় জামিন পেয়েছেন মামুনুল হক। তার বিরুদ্ধে ঢাকায় ও ঢাকার বাইরে একাধিক মামলা রয়েছে। ওইসব মামলায় জামিন পেলে তিনি কারামুক্ত হতে পারবেন।

এর আগে গত ৪ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় করা ধর্ষণ মামলায় জামিন পান মামুনুল হক। এ ছাড়া গত ৫ ফেব্রুয়ারিতে আরও দুই মামলায় জামিন পান। ২০২৩ সালের ৩ মে পাঁচ মামলায় হাইকোর্ট থেকে স্থায়ী জামিন পান। গণমাধ্যমে প্রাপ্ত তথ্যানুসারে সব মিলিয়ে বর্তমানে অন্তত ১১টি মামলায় জামিনে আছেন হেফাজতের এ নেতা।

২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে এক নারীর সঙ্গে হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করেন। ১৮ এপ্রিল মোহাম্মদপুরের মাদ্রাসা থেকে মাওলানা তাকে গ্রেফতার করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *