আন্তর্জাতিক

মালয়েশিয়ায় ১২ বাংলাদেশিসহ আটক ২৯ অভিবাসী

মালয়েশিয়ার পেরাক রাজ্যে ১২ বাংলাদেশিসহ ২৯ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। আটককৃতদের বয়স ১৭ থেকে ৫৩ বছরের মধ্যে। অধিকতর তদন্ত এবং পরবর্তী পদক্ষেপের জন্য তাদের ইপোহ ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বৃহস্পতিবার (৬ জুন) গোয়েন্দা ও জনসাধারণের তথ্যের ভিত্তিতে, পেরাক রাজ্যের ইপোহ শহরের আশপাশে শেয়ার্ড হাউস এবং গাড়ির ওয়ার্কশপে অভিযান চালিয়ে ২৯ বিদেশি এবং একজন স্থানীয় নাগরিককে আটক করা হয়।

শুক্রবার পেরাক ইমিগ্রেশনের পরিচালক, মীওর হিজবুল্লাহ এক বিবৃতিতে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৫৬ জন কর্মকর্তার অংশগ্রহণে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু হওয়া ১৬ ঘণ্টার অভিযানে ১০০ জন অভিবাসীর কাগজপত্র পরীক্ষা শেষে ২৯ জনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, বৈধ পাসের মেয়াদ শেষ হওয়ার পর মালয়েশিয়ায় অবস্থান এবং ১৯৬৩ সালের ইমিগ্রেশন রেগুলেশনের ৩৯ (বি) এর অধীনে শর্ত লঙ্ঘন করায় বিদেশিদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে ১২ জন বাংলাদেশি, ৮ ইন্দোনেশিয়ান, ৯ জন মিয়ানমারের নাগরিক রয়েছেন।

এছাড়া, আটক স্থানীয় এক ব্যক্তিকে অবৈধ বিদেশিদের আশ্রয় দেয়ার অপরাধে অভিযুক্ত করা হয়েছে। যেকোনো নিয়োগকর্তা বা ব্যক্তি যদি অবৈধ অভিবাসীকে ব্যবসায়িক প্রাঙ্গনে নিয়োগ করে অথবা সুরক্ষা দেয় তবে ওইসব নিয়োগকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন অভিবাসন বিভাগের পরিচালক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *