খেলা

মাহমুদউল্লাহকে নিয়ে কখনোই সন্দেহ ছিল না পাপনের

গেল বছর মাহমুদউল্লাহ রিয়াদকে দলে নেওয়া নিয়ে কম নাটক হয়নি। দল থেকে বাদ পড়ার পর এক সময় মনে হচ্ছিল হয়তো ক্যারিয়ারের শেষটাই দেখে ফেলেছেন অভিজ্ঞ এই ব্যাটার। এরপর নাটকীয়ভাবে ওয়ানডে বিশ্বকাপ দলে ফিরে সুযোগটা দারুণভাবে কাজে লাগান। বিশ্বকাপে দলের ভরাডুবিতেও প্রাপ্তি ছিল রিয়াদের ব্যাটিং।

সবশেষ বিপিএলেও ব্যাট হাতে নিজের সামর্থ্যের প্রমাণ রেখেছিলেন। প্রথমবারের মতো বিপিএল শিরোপার স্বাদ পেয়েছে তার দল ফরচুন বরিশাল। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও ফুরিয়ে না যাওয়ার প্রমাণ রেখেছেন দারুণ এক ফিফটিতে।

তরুণ জাকের আলির সঙ্গে দারুণ এক জুটি গড়ার পরও সেই ম্যাচ অবশ্য জিততে পারেনি বাংলাদেশ। তবে ভক্তদের হৃদয় জিতে নিয়েছেন এই দুই ক্রিকেটার। মাহমুদউল্লাহকে নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও শোনালেন প্রশংসার বাণী। গতকাল সাভারে এক অনুষ্ঠানে যোগ দেন ক্রীড়া মন্ত্রী।

সেখানে মাহমুদউল্লাহকে নিয়ে পাপন বলেন, ‘রিয়াদের ব্যাটিং নিয়ে তো কখনও কোনো সন্দেহ ছিল না। এটা একদম পরিস্কার করে দেই। রিয়াদের যে পটেনশিয়াল, ছোট করে দেখার কোনো সুযোগই নেই। এখন পর্যন্ত তামিম, সাকিব, মুশফিক ও রিয়াদের কোনো বিকল্প দেখিনি। যদি আমাকে জিজ্ঞেস করেন, এখন পর্যন্ত কেউ তামিম হয়ে উঠেনি। হয়তো ভালো খেলে। এখন পর্যন্ত কেউ সাকিব হওয়ার তো প্রশ্নই ওঠে না। মুশফিক, রিয়াদ বা ওদের মতো হয়ে গেছে এমন বলার মতো একটা খেলোয়াড়ও নেই।’

টি-টোয়েন্টি দলটা যেভাবে খেলছে তাতে খুশি পাপন, ‘সিনিয়র-জুনিয়র সব মিলে যদি আরও কিছুদিন এগিয়ে যেতে পারে, তাহলে নতুন যারা আছে তারাও ভালো করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *