কক্সবাজারচট্টগ্রাম

মিয়ানমার থেকে আসা ২০টি গরু উদ্ধার, আটক ৩

কক্সবাজারের চকরিয়ায় মিয়ানমার সীমান্ত দিয়ে পাচার হয়ে আসা ট্রাকভর্তি ২০টি গরু উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। উপজেলার ফাঁসিয়াখালী ইউপির ৮নং ওয়ার্ডের গাবতলী বাজারের পাশ থেকে গরুগুলো উদ্বার করা হয়।

আটককৃতরা হলেন- ফাঁসিয়াখালী ইউপির ৮নং ওয়ার্ডের গাবতলী বাজারের ডান পাশে মাস্টার আলী পাড়ার মৃত মাস্টার জহির আহাম্মদের ছেলে মো. ওমর ফারুক (৩০), একই ওয়ার্ডের মুসলিম নগর পাড়ার মৃত আবুল খায়েরের ছেলে গিয়াস উদ্দিন (৫০) ও চাঁদপুরের কচুয়া থানার সাতবাড়িয়া জমির মেম্বারের বাড়ির আবুল হোসেনের ছেলে মোশারাফ হোসেন (২৬)।

চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, শনিবার তিনটার দিকে খবর আসে চকরিয়ার ফাঁসিয়াখালীর গাবতলী বাজারের ডান পাশে মাস্টার আলী পাড়ার ইটের সলিং রাস্তার উপর কিছু অবৈধ গরু মিয়ানমার হতে রাজস্ব ফাঁকি দিয়ে এনে ক্রয়-বিক্রয় হচ্ছে। এ সংবাদ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে ঘটনাস্থলে গিয়ে ২০টি বিভিন্ন রংয়ের গরু ট্রাকে বোঝাইরত অবস্থায় পাওয়া যায়। এ সময় পুলিশের উপস্থিত টের পেয়ে পালানোর সময় ট্রাক ড্রাইভারসহ গরুচোরাই কারবারিতে লিপ্ত ৩ জনকে আটক করা হয়।

তিনি আরও জানান, আটকরা গরুগুলো আমদানি ও মালিকানার স্ব-পক্ষে কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। তাই গরুবোঝাই ট্রাকসহ জব্দ করে থানায় নিয়ে আসা হয়।

ওসি বলেন, উদ্ধার ২০টি গরু এবং জব্দ ট্রাক বিষয়ে আইনী পদক্ষেপ নেওয়া হচ্ছে। আটক তিনজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর উদ্যোগ চলছে। তাদের জিজ্ঞাসাবাদ করে এ ঘটনায় জড়িতদের ব্যাপারে তথ্য উদঘাটন করা হবে বলে উল্লেখ করেন ওসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *