চট্টগ্রামমীরসরাই

মিরসরাইয়ে সিলিন্ডার বিস্ফোরণে আহত ৫

চট্টগ্রামের মিরসরাই বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে ফায়ার সিলিন্ডার বিস্ফোরণে ৫ শ্রমিক আহত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) সকাল সাড়ে ১০টায় মডার্ন সিনটেক্স লিমিটেড কারখানায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে প্রথমে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) নেওয়া হয়েছে।

দুর্ঘটনায় আহতরা হলেন, মিরসরাই উপজেলার পূর্ব ডোমখালী এলাকার শাহজাহানের ছেলে মুসলিম উদ্দিন (৩০), পাবনার সুজানগর উপজেলার বনকোলা এলাকার আকবর আলীর ছেলে মনিরুল ইসলাম (২৭), ফেনী সদর থানার গোবিন্দপুর গ্রামের নিরঞ্জন শীলের ছেলে পল্লব শীল (৩০), নেত্রকোনা সদর থানার কেন্দুয়া গ্রামের মোহাম্মদ ফরহাদের ছেলে সৈকত আহম্মদ (২০), একই জেলার পুরানবাড়ি এলাকার আব্দুল হাইয়ের ছেলে মো. বুলবুল (২৪)।

খোঁজ নিয়ে জানা গেছে, বৃহস্পতিবার সকালে ফায়ার সেফটির একটি সিলিন্ডার বিস্ফোরণ হলে ঘটনাস্থলে ৫ টেকনেশিয়ান আহত হয়। আহতদের মধ্যে একজন মডার্ন সিনটেক্স লিমিটেডের অন্য ৪জন ঠিকাদারি প্রতিষ্ঠান জেএড-৩ এ কর্মরত।

মডার্ন সিনটেক্স লিমিটেডের জিএম সফল বড়ুয়া বলেন, ফায়ার সেফটির একটি এফএম ২০০ সিলিন্ডার কাত হয়ে ঢাকনা খুলে গ্যাস বের হলে ৫জন টেকনেশিয়ান আহত হয়। এটি ঠিক বিস্ফোরণ না, অসাবধানবসত ঢাকনা খুলে যাওয়ায় এই দুর্ঘটনা ঘটেছে। আহতদের উদ্ধার করে দ্রুত স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে চমেক পাঠানো হয়। আহতদের মধ্যে একজন আমাদের কোম্পানির, অন্য ৪জন ঠিকাদারি প্রতিষ্ঠানের লোক।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডা. জয়া ধর বলেন, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত হয়ে ৫ জন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। তাদের শারীরিক অবস্থা বেশি ভালো না হওয়ায় চমেকে রেফার করা হয়েছে। তারা মাথা সহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়েছেন বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *