চট্টগ্রাম

মেট্রোপলিটন চেম্বারে আইএলও প্রতিনিধি দল

আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) বাংলাদেশ প্রতিনিধি দলের প্রধান টমু পতিয়ানেন কারখানায় শ্রমিকদের স্বাস্থ্য, বাসস্থান, শিক্ষার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার ওপর গুরুত্বারোপ করেছেন।

বৃহস্পতিবার (৩০ মে) টমু পতিয়ানেনের নেতৃত্বে প্রতিনিধি দল চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিএমসিসিআই) পরিচালনা পর্ষদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এসব বিষয়ে গুরুত্বারোপ করা হয়।

সিএমসিসিআই সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন পরিষদের সহ-সভাপতি এএম মাহবুব চৌধুরী, পরিচালক প্রফেসর জাহাঙ্গীর চৌধুরী, এম সোলায়মান প্রমুখ।

মেট্রোপলিটন চেম্বারের সভাপতি খলিলুর রহমান বিশ্বের ১৮৭টি দেশের সঙ্গে বাংলাদেশেও শ্রমিকদের জীবনের মানোন্নয়নে সরকার, ব্যবসায়ী সংগঠন এবং শ্রমিক প্রতিনিধি দলের সঙ্গে কার্যক্রম পরিচালনার জন্য আন্তর্জাতিক শ্রম সংস্থার প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান।

বিশেষ করে দেশের সবচেয়ে বড় রপ্তানি খাত তৈরি পোশাক কারখানার শ্রমিকদের কাঠামোগত উন্নয়ন এবং অগ্নি নিরাপত্তা খাতে তাদের কার্যক্রম আরও বেশি জোরদার করার আহ্বান জানান।

তিনি পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আইএলও’র সঙ্গে একত্রে কাজ করার জন্য সিএমসিসিআই’র পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

এএম মাহবুব চৌধুরী আইএলও প্রধানকে যেকোনো যৌক্তিক কার্যক্রমে সিএমসিসিআই’র পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *