চট্টগ্রামহাটহাজারী

যোগ্য নাগরিক গড়ে তোলেন শিক্ষকরাই : সাংসদ আনিস

‘দেশের ভবিষ্যত নাগরিকদের যোগ্য হিসেবে গড়ে তুলতে শিক্ষকরা অগ্রণী ভূমিকা পালন করে থাকেন। পিতা মাতা সন্তান জন্ম দিয়ে থাকেন, আর এই সন্তানদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলেন শিক্ষকরাই। এক সময় শিক্ষার্থীদের বইয়ের জন্য চিন্তা করতে হতো, তবে এখন সরকার শিক্ষাবর্ষের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়।’

জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা ও হাটহাজারী আসন থেকে নির্বাচিত সাংসদ ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বাংলাদেশ শিক্ষক সমিতি হাটহাজারী উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, এই সরকারের সময়ে দেশের প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠানে বহুতল ভবন নির্মিত হয়েছে। খুব কম শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণীকক্ষ সংকট রয়েছে। শিক্ষকেরা আন্তরিক হলেই সরকারের গৃহীত কর্মসূচি সহজে বাস্তবায়িত হবে।

শনিবার (১১ মে) দুপুরে ফতেয়াবাদ আদর্শ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের রজনী কান্ত লাল হল মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংগঠনের হাটহাজারী উপজেলা শাখার সভাপতি মো. ফিরোজ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন, বাংলাদেশ শিক্ষক সমিতি, কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি রণজিৎ কুমার নাথ। এতে প্রধান আলোচক ছিলেন প্রখ্যাত নিউরোসার্জন ফতেয়াবাদ আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদ এর সভাপতি অধ্যাপক ডা. মো. কামাল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন, হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার এ বি এম মশিউজ্জামান।

অনুষ্ঠানে অতিথি ছিলেন, বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ লকিতুল্লাহ, বিটিএ, চট্টগ্রাম আঞ্চলিক শাখার যুগ্ম সাধারন সম্পাদক শিমুল কান্তি মহাজন, উত্তর জেলার সহ সভাপতি মো. শহীদুল ইসলাম, উত্তর জেলার সাধারণ সম্পাদক মো.জাকের হোসেন, হাটহাজারী উপজেলার প্রাক্তন সভাপতি এমরান হোসেন। সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন হাটহাজারী প্রেস ক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া।

শিক্ষক মোঃ সেলিম উদ্দিন ও মোহাম্মদ হোসেনের সঞ্চালন অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি রমজান আলী চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. মকছুদুল করিম।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন, গীতা ও ত্রিপিটক থেকে পাঠ করেন যথাক্রমে মাওলানা আবুল হোসেন, সমর রায় নাথ ও সজীব কুমার সিংহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *