পার্বত্য চট্টগ্রাম

রাঙামাটিতে ইউপি চেয়ারম্যান হত্যা, গ্রেফতার ৪

রাঙামাটির বিলাইছড়ি উপজেলাধীন বড়থলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতোমং মারমা হত্যা মামলার এজাহারভূক্ত চার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত চারজনের মধ্যে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতিসহ তিনজন স্থানীয় ইউপি মেম্বার রয়েছে।

গ্রেপ্তারকৃত আসামীরা হলো, বড়থলি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ৬নং ওয়ার্ডের মেম্বার সত্য চন্দ্র ত্রিপুরা, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ও ৪নং ওয়ার্ডের মেম্বার ওয়াইভার ত্রিপুরা, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ৭নং ওয়ার্ডের মেম্বার সাধু চন্দ্র ত্রিপুরা ও আ:লীগের সদস্য সুজন ত্রিপুরা। গ্রেফতারকৃতরা যথাক্রমে ৭নং, ৪নং, ৬নং ও ৮নং এজাহারনামীয় আসামি বলে জানা গেছে।

রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ বিপিএম(বার) গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, রোববার দিবাগত মধ্যরাতে রাঙামাটি শহরের রিজার্ভ বাজারের আবাসিক হোটেল শুকতারা বোর্ডিংয়ে অভিযান পরিচালনা করে আসামীদের গ্রেফতার করা হয়েছে।

গত ২১ মে ২০২৪ রাত আনুমানিক ১১:৩০ টায় বড়থলি পাড়া গ্রামে নিহত আতোমং মারমার স্ত্রীর ভাই চিংহ্লা অং মারমার (৫০) মাচাং ঘরে ভাত খাওয়ার সময় সশস্ত্র হামলা চালিয়ে আতোমং মারমাকে গুলি করে পাহাড়ি সন্ত্রাসীরা। গুরুত্বর আহত আতোমংকে উদ্ধার করে প্রথমে বান্দরবানের রুমায় পরবর্তীতে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যায়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আহত চেয়ারম্যানের শরীর থেকে চারটি গুলি বের করে চিকিৎসকরা। এরপর থেকে তিনি সেখানে লাইফ-সাপোর্টে চিকিৎসাধীন থাকার পর অবস্থার অবনতি হয়ে গত ৩০ মে, রাত ১১:৩৮ টায় চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন চেয়ারম্যান আতোমং মারমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *