চট্টগ্রামপার্বত্য চট্টগ্রাম

রাঙামাটিতে চার নেতাকে হত্যার প্রতিবাদে ইউপিডিএফের বিক্ষোভ

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় ইউপিডিএফের চার নেতাকে গুলি করে হত্যার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষেভ মিছিল ও সমাবেশ করেছে বিভিন্ন সংগঠন।

রবিবার দুপুর ১২ টায় জেলা সদরের কুতুকছড়ি মধ্যমপাড়া ধর্মঘর এলাকায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন, গণতান্ত্রিক যুব ফোরাম ও ইউপিডিএফ অংশ নেয়। এর আগে, একটি বিক্ষোভ মিছিল কুতুকছড়ি বাজারসহ রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে প্রদক্ষিণ করে।

ইউপিডিএফের সংগঠক বিবেক চাকমার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন রাঙামাটি জেলা শাখার পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক তনুময় চাকমা, গনতান্ত্রিক যুব ফোরামের সাধারণ সম্পাদক তৈনুমং মারমা, নারী সংঘের প্রতিনিধি পিংকি চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি রিমি চাকমা প্রমুখ।

সমাবেশে পানছড়িতে খুনের ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার না করায় ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন সময়ে ঘটে যাওয়া গুম-খুনের বিচার হলে এমন ঘটনা ঘটতো না। রাষ্ট্রীয় মদদে এমন হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে বলে অভিযোগ করেন বক্তারা। দ্রুত হত্যাকারীদের গ্রেপ্তার করা না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন বক্তারা।

প্রসঙ্গত, গত ১১ ডিসেম্বর রাতে খাগড়াছড়ির পানছড়ি উপজেলার অনিল পাড়ায় গুলি করে ইউপিডিএফের সহযোগী সংগঠনের চার নেতাকে হত্যা করা হয়। এই ঘটনার পর নিখোঁজ তিনজনকে গতকাল বৃহস্পতিবার রাতে আইনশৃঙ্খলাবাহিনী উদ্ধারের কথা জানালেও সমাবেশ থেকে উদ্ধার ঘটনাকে ‘নাটক’ বলছে ইউপিডিএফের নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *