চট্টগ্রামপার্বত্য চট্টগ্রাম

রাঙামাটিতে চোলাই মদের কারখানায় অভিযান, ১০ হাজার লিটার মদ জব্দ

রাঙামাটি শহরের বিহারপুর এলাকায় চোলাই মদ তৈরির কারখানায় সাঁড়াশি অভিযান চালিয়ে ১০ হাজার লিটার চোলাই মদ জব্দ করেছে রাঙামাটি গোয়েন্দা পুলিশ। এ সময় দুইজনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে শহরের উত্তর বিহারপুর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। দুর্গমতা ও ভৌগোলিক অবস্থানকে কাজে লাগিয়ে বিশাল কারখানা গড়ে তোলা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, রাঙামাটি শহরের উত্তর বিহারপুর এলাকায় বাণিজ্যিকভাবে চোলাই মদ তৈরি করা হয়। এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় স্থল ও নৌ-পথে অভিযান চালানো হয়। পুলিশি অভিযান টের পেয়ে অনেকেই পালিয়ে গেলেও মধুমিলন চাকমা (৫০) ও মানবেন্দ্র চাকমা (৫২) নামে দুইজনকে আটক করা হয়। এ সময় মদ তৈরির বিভিন্ন সরঞ্জাম ধ্বংস করা হয়।

রাঙামাটি জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মানস বড়ুয়অ বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা বেলা ১১টায় অভিযান শুরু করি। এ সময় দুইজনকে আটক করা হয়। অভিযানে প্রচুর পরিমাণে চোলাই মদ জব্দসহ মদ তৈরির যাবতীয় সরঞ্জাম ধ্বংস করা হয়েছে।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহনেওয়াজ রাজু বলেন, যেহেতু এলাকাটি দুর্গম, তাই আমরা আসার খবর পাওয়া মাত্রই অনেকে পালিয়ে গেছে। মাদকের বিরুদ্ধে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *