চট্টগ্রামপার্বত্য চট্টগ্রাম

রাঙামাটিতে প্রধান শিক্ষককে অপসারণের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি

রাঙামাটি শহরের রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিদ্যালয়টির বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা। সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে বিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটকে এ সমাবেশ করেন তারা ।

সমাবেশে বক্তারা বলেন, রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে রনতোষ মল্লিক স্যার দায়িত্ব নেওয়ার পর থেকে এসএসসি সহ সকল পরীক্ষায় পূর্বের চেয়ে ফলাফল ভালো হতে থাকে এবং বিভিন্ন জাতীয় দিবসে খেলাধুলার মানও বৃদ্ধি পেয়েছে।

তারা আরো বলেন, সম্প্রতি কিছু বহিরাগত লোকজন স্কুলের কিছু শিক্ষার্থীদের দিয়ে রনতোষ মল্লিক স্যারের বিরুদ্ধে নানা কর্মসূচি দিতে বাধ্য করার অভিযোগ পাওয়া গেছে। আমরা জানতে পেরেছি, কিছু লোক তাদের ব্যক্তিগত সুবিধা লাভের আশায় শিক্ষার্থীদের ব্যবহার করছে। এই বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন বিদ্যালয়টির সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

এ সময় প্রধান শিক্ষক রণতোষ মল্লিককে অপসারণের প্রচেষ্টা ও বিদ্যালয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করা হলে অনিদিষ্টকালের জন্য স্কুল বন্ধ করে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন বক্তারা।

সমাবেশে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী পারভেজ মোশারফ হোসেন, জনি দত্ত, নাজমুল ইসলাম, মো. সুমন, বর্তমান শিক্ষার্থী তামান্না আক্তার, তাহমিনা আক্তার ও মো. রিয়াদ।

সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের শিক্ষা উপদেষ্টা বরাবরে স্মারকলিপি প্রদান করেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *