চট্টগ্রাম

রাঙ্গুনিয়ায় ট্রাফিক নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্নতায় শিক্ষার্থীরা

রাঙ্গুনিয়ার প্রতিটি মোড়ের ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। এছাড়া পরিচ্ছন্নতা কার্যক্রমও চালাতে দেখা যায়। আশেপাশের লোকজন তাদের খাবার ও পানীয়সহ সার্বিক সহায়তা দিয়েছেন।

গতকাল শুক্রবার বিকেলে সরেজমিনে দেখা গেছে, উপজেলার শান্তিরহাট, গোচরা, গোডাউন, ইছাখালী, রোয়াজারহাট, মরিয়মনগর চৌমুহনী ও লিচুবাগান এলাকায় সড়কে শৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত ছিল শিক্ষার্থীরা। তারা উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থী। শুধু ট্রাফিক নিয়ন্ত্রণই নয়, সাধারণ মানুষের মাঝে যাতে এই বিষয়ে সচেতনতা বৃদ্ধি পায়, সেজন্য নানা ফেস্টুন হাতে প্রচারণা করতেও দেখা যায়।

‘সবাই নিজ নিজ দায়িত্বে ট্রাফিক আইন মেনে চলুন’ এ রকম নানা সচেতনতামূলক বার্তা দেখা যায় ফেস্টুনগুলোতে। হাতের ইশারা ও মুখে বাঁশি দিয়ে শিক্ষার্থীদের এই কার্যক্রম চালাতে দেখে স্থানীয়রা তাদের প্রশংসা করেন।

লিচুবাগান এলাকায় দেখা যায়, শিক্ষার্থী ও শিক্ষকরা মিলে পরিষ্কার পরিচ্ছন্নতা ও ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ করছেন। উত্তর জেলা বিএনপি নেতা ও রাঙ্গুনিয়া সরকারি কলেজের অধ্যাপক মো. মহসিন জানান, শিক্ষার্থীরা দেখিয়ে দিয়েছে কীভাবে দেশ গড়তে হয়। এই নতুন প্রজন্মের হাত ধরেই নতুন বাংলাদেশ এগিয়ে যাবে। এভাবে দেশ গড়ার প্রত্যয়ে সবাইকে একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *