চট্টগ্রামরাঙ্গুনিয়া

রাঙ্গুনিয়ায় ঢোল পিটিয়ে আদালতের উচ্ছেদ অভিযান

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় ঢোল পিটিয়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (৪ জুলাই) উপজেলার লালানগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ঘাগড়া খিল মোগল গোয়াজপাড়া এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, বেলা সাড়ে ১২টার দিকে এই উচ্ছেদ অভিযান চলছে। এ সময় উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া সিনিয়র জজ আদালতের নাজির মামুনুর রশীদ এবং জারিকারক শাহা আলম। এ সময় আদলতকে সহযোগিতা করে রাঙ্গুনিয়া থানা পুলিশ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০০৮ সালে এই মামলটি হয় এবং ২০২৩ সালে বাদীর পক্ষে এটির রায় হয়। আর আজ এই জায়গার অবৈধ দখলমুক্ত করতে এ অভিযান পরিচালনা করা হয়।

মামলার বাদী মৃত মৌলানা শীষ মানসুরীর স্ত্রী মাবিয়া বেগম এবং বিবাদী মোহাম্মদ হারুন একই এলাকার বাসিন্দা।

এই বিষয়ে জানতে চাইলে বাদী মাবিয়া বেগমের ছেলে মো. জাকারিয়া বলেন, আমরা উচ্ছেদ মামলা করেছিলাম এবং সম্প্রতি এটির রায় পেয়েছি আর এখন আদালত আমাদের জায়গা বুঝিয়ে দিয়ে যাচ্ছে। এর আগেও তিনবার আমাদের পক্ষে রায় এসেছিল।

এ বিষয়ে বিবাদী মোহাম্মদ হারুনের স্ত্রী বলেন, আমরা এই জায়গাটিতে প্রায় তিন যুগেরও বেশি সময় ধরে বসবাস করে আসছি। জায়গাটির কাগজপত্র আমার শশুরের নামে কিন্তু প্রতিপক্ষরা সেটি মানছেন না। আমাদের এটি ছাড়া আর কোনো থাকার স্থান নেই। এখন আমরা খুব অসহায় হয়ে পড়েছি।

এ বিষয়ে রাঙ্গুনিয়া সিনিয়র জজ আদালতের নাজির মামুনুর রশীদের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা আদালতের নির্দেশে বাদীপক্ষকে জায়গা বুঝিয়ে দিতে এসেছি। বিবাদী যে জায়গা পাবেন না সেটা আদালতে প্রমাণিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *