চট্টগ্রামরাঙ্গুনিয়া

রাঙ্গুনিয়ায় ভোট: প্রতিদ্বন্দ্বীকে সমর্থন দিয়েও ভোট পেলেন প্রায় ৫ হাজার

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় শুধুমাত্র ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ করা হয়েছে। এতে ভাইস চেয়ারম্যান পদে শেখর বিশ্বাস জয়ী হয়েছেন। তিনি ৯০ হাজার ৫১১ ভোট পেয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ওমর ফারুক পেয়েছেন ৪ হাজার ৮৫২ ভোট।

নির্বাচনে মোট ২ লাখ ৯৮ হাজার ৬৭৯ ভোটের মধ্যে সংগ্রহ হয়েছে ৯৫ হাজার ৩৬৩টি। নির্বাচনের ৯৫টি কেন্দ্রের ৬২১টি বুথে ভোট সংগ্রহ করা হয়। ভোটের এই ফলাফল ঘোষণা করেন নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান মেহেবুব।

রাঙ্গুনিয়ায় চেয়ারম্যান পদে বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতি ও নারী ভাইস চেয়ারম্যান পদে হোসনে আরা বেগম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় শুধুমাত্র সাধারণ ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ করা হয়েছে। এই পদেও দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যে ওমর ফারুক অপর প্রার্থী শেখর বিশ্বাসকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ায়।

এতে প্রতিদ্বন্দ্বী ছাড়াই নিয়ম রক্ষার এই ভোটে আগ্রহ দেখা যায়নি ভোটারদের। সকাল থেকেই প্রতিটি ভোটকেন্দ্রে ভোটারের তেমন উপস্থিতি দেখা যায়নি। কেন্দ্র গুলোতে অলস সময় পার করতে দেখা গেছে নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তা ও কর্মচারীদের। তবে চন্দ্রঘোনা জেসি দাশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের দিকে ভোটারদের দীর্ঘ লাইনের দেখা মিলেছে। এটি প্রার্থীর নিজের ভোটকেন্দ্র হওয়ায় এই চিত্র বলে জানা গেছে।

তবে দিনশেষে প্রায় লক্ষাধিক ভোট সংগ্রহ হয়েছে বলে জানিয়েছেন নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *