চট্টগ্রামরাঙ্গুনিয়া

রাঙ্গুনিয়ার গোডাউন মোড়ের যানজট নিরসনে উচ্ছেদ অভিযান

সরিয়ে নেওয়া হচ্ছে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়া উপজেলার গোডাউন মোড়ের অবৈধভাবে নির্মিত অন্তত ২০টি দোকান।

আজ শুক্রবার (২৮ জুন) সকাল থেকে শুরু হয়েছে অবৈধ স্থাপনা ভেঙে ফেলার কাজ। এর আগে, গতকাল বৃহস্পতিবার সকালে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের লোকজন দোকান উচ্ছেদ করতে গেলে মালিকেরা নিজেরাই দোকানের পণ্য সরিয়ে নেন।

সম্প্রতি গোডাউন এলাকার নিত্য যানজট নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে অবৈধ দোকান সরিয়ে নিতে মালিকদের নোটিশ দেয় সওজ।

জানা যায়, চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়া উপজেলার গোডাউন এলাকা ব্যস্ত একটি মোড়। গোডাউন মোড় হয়ে সরফভাটার পদুয়া দিয়ে বান্দরবান জেলায় যাতায়াত করা যায়। রাঙামাটির রাজস্থলী উপজেলার লোকজন চট্টগ্রাম শহরে যেতেও এই মোড় ব্যবহার করেন। এখানে যানজট লাগলে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয় যাত্রীদের। শিশু ও বয়স্করা তখন বেশি দুর্ভোগে পড়েন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান মেহেবুব বলেন, যানজটমুক্ত করতে গোডাউন মোড়ের অটোরিকশার স্টেশনটি অন্যত্র সরিয়ে নিতে বলা হয়েছে। মোড় প্রশস্তকরণসহ সড়কের পাশে অবাধ পানি চলাচলের জন্য ড্রেন নির্মাণের কাজও করা হচ্ছে। অচিরেই অবৈধ স্থাপনা সরিয়ে গোডাউন মোড়সহ অন্যান্য ব্যস্ততম মোড়কে যানজটমুক্ত করা হবে।

চট্টগ্রাম সড়ক ও জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলী মো. ইউনুছ বলেন, কিছুদিন আগে অবৈধ দোকানগুলো সরিয়ে নিতে নোটিশ দেওয়া হয়। আশা করছি, দুই দিনের মধ্যে সব দোকান সরিয়ে নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *