চট্টগ্রাম

রাতেই বৃষ্টির দেখা পেতে পারে চট্টগ্রামবাসী

তাপপ্রবাহের তীব্রতা কমিয়ে আজ (১ মে) বুধবার রাতে কিংবা আগামীকাল বৃহস্পতিবার (২ মে) দুপুরে চট্টগ্রামে ঝরতে পারে স্বস্তির বৃষ্টি। সেই সাথে চট্টগ্রামের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিরও সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে, গেলো এক সপ্তাহ ধরে চট্টগ্রামের তাপমাত্রা ৩৪ থেকে প্রায় ৩৬ ডিগ্রি সেলসিয়াসে উঠানামা করছে। স্বাভাবিকের চেয়ে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বেশি হলেও এই সময়টাতে বাতাসে জলীয় বাষ্পের আধিক্যের কারণে তীব্র গরম অনুভূত হয়। তবে বৃষ্টি হলেও জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকার সম্ভাবনা রয়েছে।

বুধবার (0১ মে) চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয় ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয় ২৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রামের আকাশ আংশিক মেঘলা থেকে সাময়িক মেঘাচ্ছন্ন থাকতে পারে। সেই সাথে কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ সময়ে দিনের এবং রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

এ বিষয়ে পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারি আবহাওয়াবিদ ও পূর্বাভাস কর্মকর্তা মেঘনাথ তঞ্চঙ্গ্যা বলেন, ‘আজকে (বুধবার) রাতে বা আগামীকাল বৃহস্পতিবার দুপুরে বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর বৃষ্টি হলে গরমের তীব্রতা কমে আসবে। পরবর্তী ২৪ ঘন্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। সেইসাথে আকাশ আংশিক মেঘলা থেকে সাময়িক মেঘাচ্ছন্ন থাকতে পারে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *